|

পরীক্ষায় ফেল করানোর ভয় দেখিয়ে নিপীড়নে প্রধান শিক্ষক গ্রেফতার

প্রকাশিতঃ ১০:১৪ অপরাহ্ন | নভেম্বর ০৪, ২০২০

নিপীড়ন

মাগুরা প্রতিনিধিঃ মাগুরার মহম্মদপুরে পরীক্ষায় ফেল করানোর ভয় দেখিয়ে নিয়মিত তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে হাফিজুর রহমান নামে এক স্কুলশিক্ষককে গ্রেফতার করা হয়েছে। বুধবার তাকে গ্রেফতার করা হয়।

হাফিজুর রহমান মহম্মদপুর উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন। নিজ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নির্যাতনের শিকার ওই শিশুটির বাড়ি মহম্মদপুর উপজেলায়।

নিপীড়নের শিকার মেয়েটির বাবা জানান, করোনা প্রাদুর্ভাবের কারণে স্কুল বন্ধ থাকায় শিক্ষক হাফিজুর রহমান গত ১৫ থেকে ২০ দিন ধরে তার ৯ বছর বয়সী তৃতীয় শ্রেণীতে পড়ুয়া মেয়েটিকে বাড়িতে গিয়ে পড়িয়ে আসছিলেন। কিন্তু পড়ানোর সময় নানা উছিলায় তিনি মেয়েটির শরীরের বিভিন্ন স্থানে স্পর্শ করেন। এতে মেয়েটি বাধা দিলেও স্কুল পরীক্ষায় ফেল করিয়ে দেবেন বলে ভয় দেখাতেন ওই প্রধান শিক্ষক। এমনকি তৃতীয় শ্রেণী থেকে দ্বিতীয় শ্রেণীতে নামিয়ে দেয়ার ভয় দেখিয়ে কাউকে কিছু না জানানোর কথা বলেন তিনি।

তিনি বলেন, সর্বশেষ গত ৩০ অক্টোবর সকালে একইভাবে প্রাইভেট পড়ানোর ফাঁকে মেয়েটির ওপর নিপীড়ন চালানোর চেষ্টা করলে সে কাঁদতে কাঁদতে ঘর থেকে বেরিয়ে তার মাকে ঘটনার বিষয়ে জানায়। পরে পরিবারের অন্যদের পরামর্শে তিনি মঙ্গলবার থানায় একটি লিখিত অভিযোগ দেন।

মহম্মদপুর থানার ওসি তারকনাথ বিশ্বাস জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়ার পর শিক্ষক হাফিজুর রহমানকে জিজ্ঞাসাবাদ করা হলে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। পরে তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

অভিযুক্ত ওই শিক্ষককে গ্রেফতারের পর বিকালে আদালতে সোপর্দ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন।

দেখা হয়েছে: 383
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪