|

পাটের বস্তার ভেতর প্লাস্টিকের ব্যাগ ব্যবহার, আদালতের জরিমানা

প্রকাশিতঃ ১০:০৬ অপরাহ্ন | অগাস্ট ২৬, ২০২০

পাটের বস্তার ভেতর প্লাস্টিকের ব্যাগ ব্যবহার, আদালতের জরিমানা

সোহেল রানা, শার্শা (যশোর) প্রতিনিধিঃ যশোরের শার্শায় পাটের বস্তার ভেতরে প্লাস্টিকের ব্যাগ ব্যবহারের অপরাধে একটি অটো রাইসমিলে ১০হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকেলে সাতক্ষীরা মোড়ে রুপালী এগ্রো এন্ড রাইসমিল নামে একটি অটো রাইস মিলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি ভ্রাম্যমাণ আদালত চালিয়ে এ জরিমানা আদায় করেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি বলেন,পাটের বস্তার ভেতরে প্লাস্টিকের ব্যাগ ব্যবহারের অপরাধে সাতক্ষীরা মোড়ে রুপালী এগ্রো এন্ড রাইস মিল নামে একটি অটো রাইস মিলে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামুলক ব্যবহার আইন ২০১০ এ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহায়তা করেন পাট পরিদর্শক এবং পুলিশ বিভাগ।পরিবেশকে বাঁচাতে হলে প্লাস্টিকের বদলে পাটজাত পন্য ব্যবহারের বিকল্প নেই।উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

দেখা হয়েছে: 368
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪