|

পূর্বধলায় নিয়মনীতি অমান্য করেই চলছে ইন্টারনেট ব্যবসা

প্রকাশিতঃ ১০:০৩ অপরাহ্ন | জুন ২৬, ২০২১

পূর্বধলায় নিয়মনীতি অমান্য করেই চলছে ইন্টারনেট ব্যবসা

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলায় নিয়মনীতি অমান্য করেই চলছে ইন্টারনেট (আইএসপি) ব্যবসা। অনুমোদন ছাড়াই ইন্টারনেট ব্যান্ডউইথ নিয়ে অবৈধভাবে পূর্বধলা বড় বাজারে “ব্রডব্যন্ড ইন্টারনেট” ও জামতলা সচিববাড়ী রোডে “এএসটিটি কমিউনিকেশন” নামে অফিস খোলে ব্যবসা পরিচালনা করছেন। বিটিআরসি ওয়েব সাইটে প্রতিষ্ঠানগুলোর নিবন্ধন নেই। অফিসে টানানো হয়েছে লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের সাইনবোর্ড।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০০১ সালের বিটিআরসি আইনের বিধানে সাইবার ক্যাফ পরিচালনা, ইন্টারনেট সেবাসহ যেকোন টেলিযোগাযোগ সেবার জন্য লাইসেন্স গ্রহণ বাধ্যতামূলক। কিন্তু প্রতিষ্ঠানগুলো লাইসেন্স ছাড়াই ইন্টারনেট ব্রডব্যান্ড ব্যবসা করে যাচ্ছেন। গ্রাহকের বিলের কপি, ফরম সংরক্ষণ ও নিয়মিত কর পরিশোধ করছেনা প্রতিষ্ঠানগুলো। এক প্রতিষ্ঠানের লাইন্সেস দিয়ে চলছে অন্য প্রতিষ্ঠানের নাম।

স্থানীয় গ্রাহক ও মর্ডান কম্পিউটার ট্রেনিং সেন্টারের পরিচালক রুহুল আমীন জুয়েল বলেন, তিনি ন্যায্য মূল্যে ইন্টারনেট ব্যবহার ও গতি পাচ্ছেন না। আইসিসি কমিউনিকেশনের যেখানে ৫ এমবিপিস ৬শ টাকা রেট করছে কিন্তু বিল কপিতে ২ এমবিপিএস ১ হাজার টাকা আদায় করছেন। অপর প্রতিষ্ঠানটিও একই কাজ করছেন।

ব্রডব্যান্ড ইন্টারনেট পরিচালক মেহেদী হাসান বলেন, তারা নিয়মনীতি মেনেই ব্যবসা পরিচালনা করছেন এবং ইন্টারন্যাশনাল সার্ভিস প্রোভাইডার আইসিসি কমিউনিকেশনের মাধ্যমে ইন্টারনেট সেবা দিচ্ছেন।

এএসটিটি কমিউনিকেশন পরিচালক আশরাফুল আলম বলেন, তারা জোনাল লাইসেন্সধারী প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটির সেবা পরিচালনা করছেন। এএসটিটি কমিউনিকেশনের নামে ট্রেড লাইসেন্স রয়েছে।

আইসিসি কমিউনিকেশনের ময়মনসিংহ ডিভিশনাল ম্যানেজার রাজেশ সরকার বলেন, এমন অসংগতি সম্পর্কে জানা নেই। যদি এমন হয় তবে আমরা ব্যবস্থা নিব।

দেখা হয়েছে: 223
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪