|

পূর্বধলায় নিয়ম মেনে হয়নি বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট

প্রকাশিতঃ ১০:২৮ অপরাহ্ন | জুন ১৫, ২০২১

পূর্বধলায় নিয়ম মেনে হয়নি বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট

পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল (অনূর্ধ্ব ১৭) টুর্নামেন্টে ব্যাপক অনিয়ম হয়েছে বলে অভিযোগ উঠেছে।

দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের দিয়ে কয়েকটি স্কুল থেকে শিক্ষার্থীদের সমন্বয়ে তরিগড়ি করে গঠিত টিমের মাধ্যমে গত ৩০ মে পূর্বধলা সরকারি কলেজ ও জগৎমণি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ টুর্নামেন্ট আয়োজন করে উপজেলা প্রশাসন। নির্দেশিকা অনুযায়ি ইউনিয়ন ভিত্তিক দলগঠন করে সকল আন্তঃইউনিয়ন খেলার কথা হয়েছে।

উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে মাত্র ৪টি ইউনিয়নের নামে মাত্র ৭০ মিনিটের মধ্যেই স্থানীয় স্কুলের পুরাতন ট্রফি দিয়ে টুর্নামেন্ট সমাপ্ত করা হয়েছে। অংশগ্রহনকারি দলগুলো হলো- পূর্বধলা সদর, আগিয়া, ঘাগড়া ও গোহালাকান্দা ইউনিয়ন।

হোগলা, জারিয়া, ধলামূলগাঁও, বিশকাকুনী, খলিশাউড়, নারান্দিয়া ও বৈরাটী ইউনিয়ন দলগুলো খেলার সুযোগ পায়নি।

টুর্নামেন্টের ফিকশ্চার প্রকাশ, প্রচারণা, প্রতিষ্ঠান কর্তৃক টুর্নামেন্ট কমিটির নিকট ছবিসহ দলের তালিকা জমা দেয়া হয়নি। এতে করে উপজেলার খেলা প্রেমিদের মাঝে সর্বত্র চাপা ক্ষোভ বিরাজ করছে।

অপরদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ বালিকা (অনূর্ধ্ব ১৭) টুর্নামেন্টে ঘাগড়া ইউনিয়নের বালিকা দলকে এককভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। বালিকাদের অন্যান্য ইউনিয়নের দলগুলো অংশগ্রহনের সুযোগ পাইনি।

খেলা পরিচালনা করেন, দিপক ভাদুরী, সাজ্জাদ হোসেন, কামরুল ইসলাম ও সৈয়দ মেহেদী হাসান জাহাঙ্গীর।

ইউপি চেয়ারম্যানরা জানান, টুর্নামেন্ট বিষয়ে তাদেরকে কিছুই জানানো হয়নি। এমনকি তারা খেলার কোন ফিকশ্চার বা সময়সূচী উল্লেখপূর্বক চিঠিও পাননি।

টুর্নামেন্টের সভাপতি ইউএনও উম্মে কুলসুম বলেন, “করোনাকালীন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবং গরম থাকায় খেলার সময়সীমা কমিয়ে দেয়া হয়েছে। নির্দেশিকা মোতাবেক খেলার বিষয়ে প্রশ্ন করলে তিনি এড়িয়ে যান।” সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল (বীর প্রতীক) বলেন, “বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে অনুষ্ঠিত হয়েছে এ বিষয়ে তিনি অবগত নন।”

দেখা হয়েছে: 285
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪