|

প্রবাসীর সঙ্গে মেয়ের বিয়ের আয়োজন, বাবার কারাদণ্ড

প্রকাশিতঃ ৩:১৯ অপরাহ্ন | এপ্রিল ০৪, ২০২০

প্রবাসীর সঙ্গে মেয়ের বিয়ের আয়োজন, বাবার কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদকঃ মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশের সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছে সরকার। তা সত্ত্বেও সরকারি নির্দেশনা অমান্য করে গণজমায়েত করে এক প্রবাসীর সঙ্গে মেয়ের বিয়ের আ‌য়োজন করেন সৈয়দ ফজল‌ুর রহমান‌ (৫৩) নামে এক ব্যক্তি।

এ ঘটনায় তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদা‌য়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সুন‌ামগ‌ঞ্জের জগন্নাথপু‌র উপজেলায় গতকাল শুক্রবার এমন ঘটনা ঘটেছে। দণ্ডপ্রাপ্ত সৈয়দ ফজল‌ুর রহমান‌ উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের বাসিন্দা।

উপ‌জেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সরকারি নির্দেশনা অমান্য করে গণজমায়েতের মাধ্যমে বিয়ের অনুষ্ঠান চলছে- এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে জগন্নাথপুর থানা পুলিশ ও সেনাবাহিনীর একটি দল উপস্থিত ছিল।

ঘটনাস্থলে উপস্থিত হয়ে সৈয়দ ফজলুর রহমানের মেয়ের সঙ্গে লন্ডনপ্রবাসী ছেলের বিয়ের আয়োজনের প্রমাণ পাওয়া যায়। বিয়ে উপলক্ষে তার বাড়ির ভেতরে প্রায় ২৫ জন মানুষের সমাগম ছিল। প‌রে ভ্রাম্যমাণ আদাল‌তের মাধ্যমে সৈয়দ ফজলুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সেইসঙ্গে ভবিষ্যতে সরকারি নির্দেশনা অমান্য করে এমন কাজ করবেন না মর্মে ফজলুর রহমান অঙ্গীকারনামা দিয়েছেন বলেও জানান ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

দেখা হয়েছে: 602
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪