|

প্রশংসার জোয়ারে ভাসছেন লক্ষ্মীপুরে বায়েজিদ ভূঁইয়া

প্রকাশিতঃ ৯:০৪ অপরাহ্ন | এপ্রিল ১০, ২০২০

প্রশংসার জোয়ারে বাসছেন লক্ষ্মীপুরে বায়েজিদ ভূঁইয়া

মোঃ রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ সারা পৃথিবী থমকে গেছে ‘করোনা-ভাইরাস’ আক্রান্তে। পৃথিবী জুড়ে থামছে না লাশের-মিছিল। ইতিমধ্যে প্রিয় জন্মভূমি বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে ‘করোনা-ভাইরাস’ এতে প্রাণ হারিয়েছে ২৭জন, আক্রান্ত ৪২৪ ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৩জন। এ রিপোর্ট লেখা পর্যন্ত এমন তথ্য পাওয়া গেছে।

এদিকে করোনা-ভাইরাস প্রতিরোধে সারাদেশে সরকার অনির্দিষ্টকালের জন্য সাধারণ ছুটি ঘোষণা করে।

ফলে কর্মহীন গৃহবন্দী হয়ে পড়ে দিনমজুর জনগোষ্ঠী। ইতিমধ্যে সরকার উদ্যোগ নিয়েছে প্রতিটি অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার।

সেই প্রতিশ্রুতি অনুযায়ী লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য এ.কে.এম শাহজাহান কামাল (এমপি) তাঁর আসনের প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড গুলোতে টানা খাদ্যসামগ্রী বিতরণ করে আসছেন তাঁর ব্যক্তিগত প্রতিনিধি মোঃ বায়েজিদ ভূঁইয়ার মাধ্যমে।

সর্বশেষ বৃহস্পতিবার (০৯ এপ্রিল) রাত সাড়ে ১০টা পর্যন্ত এমপির প্রতিনিধি মোঃ বায়েজিদ ভূঁইয়া সদর উপজেলার বিভিন্নস্থানে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

বায়েজিদ ভূঁইয়ার ত্রাণ-বিতরণের বেশ কয়টি ছবি সামাজিক যোগাযোগ-ব্যবস্থা ফেইসবুকে ছড়িয়ে পড়লে বিভিন্ন মহলে আলোচনায় আসে বায়েজিদ ভূঁইয়ার নাম।

চতুর্দিকে বিপন্ন মানবতা। সেখানে নির্ঘুম দিন-কাটে ত্রাণ বিতরণে। খাদ্যসামগ্রী নিয়ে ছুটে চলেন একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে। হট লাইনে কল পেলে ত্রাণ নিয়ে হাজির হন মানুষের ঘরে-ঘরে। সবকিছু মিলে নেট দুনিয়া ও মানুষের মুখে প্রশংসার জোয়ারে ভাসছেন বায়েজিদ ভূঁইয়া।

জীবন যুদ্ধে এক পরাজিত সৈনিক এমন শব্দেও মানুষের মুখে-মুখে বায়েজিদ ভূঁইয়ার নাম। চতুর্দিকে বিপর্যায় তবুও থেমে নেই তাঁর মানবিক কাজ । পরিবার থেকে বারবার নিষেধ আসলেও। অসহায় মানুষের খবর পেলেই ছুটে যান খাদ্যসামগ্রী নিয়ে। মাঝে-মাঝে ক্লান্ত হয়ে পড়ে। তবুও এক মুহূর্তের জন্য বিশ্রাম নিচ্ছেন না বায়েজিদ ভূঁইয়া।

প্রশংসার জোয়ারে বাসছেন লক্ষ্মীপুরে বায়েজিদ ভূঁইয়া

বায়েজিদ ভূঁইয়া সাবেক লক্ষ্মীপুর জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক। বর্তমানে তিনি ‘দৈনিক আমাদের লক্ষ্মীপুর’ পত্রিকার প্রকাশক ও সম্পাদক।

জানতে চাইলে, বায়েজিদ ভূঁইয়া বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী আমরা প্রতিটি কর্মহীন-গৃহবন্দীদের বাড়ি-বাড়ি গিয়ে ত্রাণসামগ্রী পৌঁছে দিয়ে আসছি। এ ত্রাণসামগ্রী বিতরণ করতে গিয়ে প্রায় সময় অসুস্থ হয়ে পড়ি। তবুও হট লাইনে কল পেলে ত্রাণ নিয়ে ছুটে যাই মানুষের বাড়ি-বাড়ি। পরিবার ও উপরের মহল থেকে বাধা আসে। কারণ চারদিকে বিপর্যায়। মানুষ করোনা’র ভয়ে বাড়িঘরে ঢুকে গেছে আর সেখানে আমার ছুটে চলা।

দেখা হয়েছে: 880
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪