|

ভূমি মন্ত্রনালয় সচিবের প্রশংসাপত্র অর্জন করেছেন মাটিরাঙ্গার এসিল্যান্ড

প্রকাশিতঃ ৮:৪৭ অপরাহ্ন | জুন ১৭, ২০২০

ভূমি মন্ত্রনালয় সচিবের প্রশংসাপত্র অর্জন করেছেন মাটিরাঙ্গার এসিল্যান্ড

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা প্রতিনিধিঃ সরকারি কর্তব্যকাজ যদি কেউ নিষ্ঠার সাথে পালন করে তাহলে তাঁর সু-খ্যাতি চারিদিকে ছড়িয়ে পড়বে অচিরেই। মাটিরাঙ্গা উপজেলায় দায়িত্বপ্রাপ্ত প্রশাসন ক্যাডারের তেমনি একজন কর্মকর্তা কাজের সীকৃতি হিসেবে অর্জন করেছেন অভিন্দন পত্র।

বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণ প্রতিরোধে অগ্রণী ভূমিকা রাখায় খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি’র ভূয়সী প্রশংসা করেছেন (ভুমি) মন্ত্রণালয় সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী। খাগড়াছড়ির জেলা প্রশাসক ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় করোনা সংক্রমণ প্রতিরোধে ‘সম্মুখ যোদ্ধা’ হিসেবে নিরলসভাবে লড়াই করে যাওয়ায় ভুমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে প্রশংসা পত্র পাঠিয়েছেন ভুমি মন্ত্রণালয় সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী।

বৃহস্পতিবার (১০জুন) সচিবের স্বাক্ষরিত অভিনন্দন পত্রে ভুমি সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী বলেন, প্রশাসন, জনপ্রতিনিধি, স্বশস্ত্র বাহিনী, পুলিশ, স্বাস্থ্য বিভাগ ও সুধীজনের সহায়তায় অবিরামভাবে ও অন্তহীন গতিতে নিজের জীবনের ঝুঁকি জেনেও করোনা ভাইরাসের সংক্রমন রোধে যে ত্যাগ স্বীকার করেছেন তা অনন্য এবং অনুকরনীয় দৃষ্টান্ত। মাটিরাঙ্গাবাসী আপনার এ ত্যাগের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

করোনা ভাইরাসের সংক্রমন রোধে সামাজিক দুরত্ব নিশ্চিত করণ, গনসচেতনতা সৃষ্টি, অসহায় ও সঙ্কটাপন্ন মানুষের ঘরে ঘরে মানবিক সহায়তা ও ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া, নিত্য প্রয়োজনীয় পন্যের বাজারদর নিয়ন্ত্রণ ও ভ্রাম্যমান আদালত পরিচালনাসহ বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন বলেও অভিনন্দন পত্রে উল্লেখ করেছেন।

অভিনন্দন পত্র পেয়ে উচ্ছ¡াসিত সহকারী কমিশনার (ভুমি) ফারজানা আক্তার ববি করোনাকালে এ স্বীকৃতি নতুন কাজের জন্য আমাকে অনুপ্রেরণা জোগাবে। শুধুমাত্র সরকারী দায়িত্ব নয়, মানবিক চেতনা থেকেই আমি মাটিরাঙ্গাবাসীকে নিরাপদ রাখতে মাঠে কাজ করেছি। পাশে থেকে তাকে সবসময় অনুপ্রেরনা দেয়ার জন্য মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’এর প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন মাঠ প্রশাসনের এ নবীন কর্মকর্তা।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের সংক্রমণে যখন সারা বিশ্ব বিপদগামী ঠিক তখনই মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এর পাশাপাশি পাহাড়ী জনপদ খাগড়াছড়ির মাটিরাঙ্গায় করোনা ভাইরাস প্রতিরোধে প্রথম থেকেই মাঠে কাজ করেন খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভুমি) ফারজানা আক্তার ববি।

সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, স্বাস্থ্য বিধি মেনে চলা, জনসচেতনতা সৃষ্টিসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি। প্রশাসনের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন। দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে রাখতে সার্বক্ষণিক বাজার মনিটরিং করে কৃত্তিম নিত্যপ্রয়োজনীয় সংকট সৃষ্টি বন্ধকরণ ও দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার ভিতরের রাখতে কঠোর ভূমিকা পালন করেছেন এ কর্মকর্তা।

দেখা হয়েছে: 1070
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪