|

ময়মনসিংহে আ’লীগের ফিল্ড হাসপাতালে ৫০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর

প্রকাশিতঃ ৭:৪২ অপরাহ্ন | জুলাই ৩১, ২০২১

ময়মনসিংহে আ'লীগের ফিল্ড হাসপাতালে ৫০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর

এম এ আজিজ, ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামূল হক টিটু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার উজ্জল দৃষ্টান্ত। ভয়াবহ করোনার মধ্যেও দেশের মানুষকে সুস্থ্য ও ভাল রাখাসহ করোনা সংক্রমণ রোধ করতে সকলকে নিয়ে ঝাপিয়ে পড়েছেন।

ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ কর্তৃক নগরীর ভাটি কাশরে নিরাময় ক্লিনিকে প্রতিষ্ঠিত করোনা প্রতিরোধে ফিল্ড হাসপাতালে জেলা আওয়ামীলীগ সদস্য এম এ ওয়াহেদ কর্তৃক ২য় বারের মত ৫০টি অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ সব কথা বলেন।

জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড ফরিদ আহমেদের সভাপতিত্বে যুগ্ন সম্পাদক কাজী আজাদ জাহান শামীমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তেব্য মেয়র টিটু আরো বলেন, বিশ্ব মহামারী করোনায় অনেক দেশ বিপর্যস্ত হয়ে পড়লেও মানবতাময়ী নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ পদক্ষেপে ব্যাপক প্রচার প্রচারণা, খাদ্য সহায়তা ও সঠিক সময়ে চিকিৎসায় অনেক উন্নত দেশের চেয়ে আমরা ভাল আছি। একই সাথে আক্রান্তদেরকে দ্রুত প্রাথমিক চিকিৎসা দিতে ফিল্ড হাসপাতাল করতে নির্দেশ দেওয়ায় অনেক বেশি সংখ্যক মানুষ চিকিৎসা পেয়ে আজ সুস্থ্য রয়েছে।

তিনি আরো বলেন, বিশ্বের অনেক উন্নত দেশ সঠিক সময়ে করোনার টিকা পায়নি। অথচ প্রধানমন্ত্রীর বলিষ্ট পদক্ষেপে আমরা সবার আগে টিকা পেয়েছি। এখন আমাদের দায়িত্ব হলো দ্রুততম সময়ে মানুষকে টিকা প্রদানে উৎসাহিত করা, টিকা দেয়া এবং নতুন করে যাতে আর কেউ আক্রান্ত না হয়, সে জন্য মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষকে উদ্বুদ্ধ করা। জেলা আওয়ামীলীগের ফিল্ড হাসপাতালে ব্যক্তিগত পক্ষ থেকে সর্ব্বোচ্য সহযোগীতার আশ্বাস দেন মেয়র টিটু।

সভায় জেলা আওয়ামীললীগের সাধারণ সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল ফিল্ড হাসপাতালকে চালু রাখতে সকলের সহযোগীতা কামনা করেন। জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান বলেন, করোনার এই ফিল্ড হাসপাতালে জেলা পরিষদের পক্ষ থেকে চিকিৎসা সামগ্রী প্রধান করা হবে।

ব্যক্তিগত তহবিল থেকে মত ৫০টি অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী হস্তান্তরকালে জেলা আওয়ামীলীগের সদস্য এম এ ওয়াহেদ বলেন, তার নিজ এলাকা ভালুকায় তিনি করোনাক্রান্তদের পাশে থাকার পাশাপাশি জেলা আওয়ামীলীগের ফিল্ড হাসপাতালের শুরু থেকেই রয়েছেন। ১ম দফায় ১৫টি অক্সিজেন সিলিন্ডার, অক্সিমিটার ও চিকিৎসা সামগ্রী প্রদান করেছেন।

শনিবার ৫০টি অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী প্রধান করা হলো। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দিয়েছেন অসুস্থ্যদেরকে সুস্থ্য করে বাড়িতে নিতে হবে। এ জন্য সকলকেই পাশে থাকতে হবে। প্রধানমন্ত্রীর এ নির্দেশে আমি সব সময় কাজ করছি। ভবিষ্যতেও থাকব।

জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মমতাজ উদ্দিন মন্তা ফিল্ড হাপাতালের জন্য ৫০টি কম্বল, ১২ মাস্ক ও সেনিটাইজার প্রদান করেন। এর আগে স্বাগত বক্তব্য জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নগরীর ভাটি কাশরে নিরাময় ক্লিনিকের মালিক ও ফিল্ড হাসপাতালের পরিচালক ডাঃ মমিনুর রহমান জিন্নাহ বলেন, করোনাক্রান্তরা হাসপাতালে কোথায় চিকিৎসা হয় এটা গ্রামের অনেকেই জানেনা।

এ ধারণায় শুরু থেকেই ফিল্ড হাসপাতাল করার উদ্যোগ নিয়ে আসছি। জেলা আওয়ামীলীগের উদ্যোগ এই ফিল্ড হাসপাতাল হয়েছে। এ পর্যন্ত ৬০ জন রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। ১৬ জন স্বেচ্ছাসেবী রয়েছে। ঐ সকল স্বেচ্ছাসেবীরা রোগীর খোজ খবর নেয়াসহ অক্সিজেন দেয়ার সকল কাজ করে আসছে।

অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এম কুদ্দুছ, শওকত জাহান মুকুল, অধ্যক্ষ আবু সাঈদ দীন ইসলাম ফখরুল, রেজাউল হাসান বাবু, আবুল কালাম রাসেল, শিব্বির আহমেদ চৌধুরী মিরণ, মোস্তাফিজুর রহমান ভাসানী, প্রদী ভৌমিকসহ অণ্যান্যরা উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 230
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪