|

ফুলবাড়ীতে হোম কোয়ারেন্টাইনে ৮ জন উৎকন্ঠায় দিন কাটাচ্ছে উপজেলাবাসী

প্রকাশিতঃ ৯:৩৭ অপরাহ্ন | মার্চ ২১, ২০২০

ফুলবাড়ীতে হোম কোয়ারেন্টাইনে ৮ জন উৎকন্ঠায় দিন কাটাচ্ছে উপজেলাবাসী

আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ বিভিন্ন দেশে করোনা ভাইরাসের বিস্তারের কারণে বিভিন্ন দেশ থেকে দিনাজপুরের ফুলবাড়ীতে দেশে ফিরেছে কতজন তার কোন সঠিক হিসেব নেই কর্তৃপক্ষের কাছে, তবে হোম কোয়ারেন্টাইন আছে মাত্র ৮জন বিদেশ ফেরত। যা রীতিমতো উদ্বেগের কারন হয়ে দাঁড়িয়েছে উপজেলাবাসীর।

উপজেলার ৫০ শয্যা হাসপাতালের ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এনায়েত উল্লাহ্ নাজিম জানান,গত ১২ই মার্চ থেকে ১৯মার্চ পর্যন্ত বিদেশ থেকে আসা মোট ৮জনের তথ্য নিশ্চিত হয়ে তারা তাদেরকে হোম কোয়ারেন্টাইন রেখেছেন।

এদের বেশীর ভাগই পার্শ্ববর্তী দেশ ভারত থেকে আসা । সেইসাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনের জন্য ৫টি বেড আলাদা করে রাখা হয়েছে বলেও তিনি নিশ্চিত করেন।

উপজেলার বিভিন্ন স্থানে বিদেশে অবস্থানকারী প্রবাসীরা সম্প্রতি করোনা ভাইরাসের কারনে দেশে ফিরছেন। সরকারের নির্দেশ অনুযায়ী প্রবাসী ব্যক্তিকে কমপক্ষে ১৪ দিন হোমকোয়ারেন্টাইন থাকার বাধ্যবাধকতা রয়েছে। বিদেশ ফেরতদের ব্যাপারে কোন সঠিক তথ্য হাসপাতাল কর্র্তৃপক্ষের কাছে না থাকায় ঠিক কতজন বিদেশ ফেরত ব্যক্তি উপজেলায় আছেন তার সঠিক তথ্য জানাতে পারেননি হাসপাতাল কর্তৃপক্ষ।

তবে গত ১৫ই মার্চ ভারত থেকে উপজেলার আলাদীপুর ইউনিয়নের একই পরিবারের ৪জন, ১৯ মার্চ শিবনগর ইউনিয়নের ৩জন ও ১২ই মার্চ মালয়েশিয়া থেকে খয়েবাড়ী ইউনিয়নের ১জন দেশে ফিরে সর্দি জ্বরে আক্রান্ত হলে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উল্লেখিত ৮ব্যক্তি ছাড়াও বিদেশ ফেরত অনেকেই প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাদের কোন তথ্য কর্তৃপক্ষের কাছে না থাকায় এলাকার জন্য মারাত্মক হুমকি হয়ে দাঁড়িয়েছে বলে জানান একাধিক সূত্র।

বিদেশ ফেরতদের ১৪ দিন হোমকোয়ারেন্টাইনে না থাকার কারনে সরকারের নির্দেশ অনুযায়ী জেল জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিতের আইন থাকলেও কোন কার্যকরী পদক্ষেপ দেখছেনা উপজেলাবাসী।

হাসপাতাল সূত্রে জানা যায়,গত শনিবার (২১ মার্চ) সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহিঃবিভাগে স্পেশাল আরটিআই কর্ণারে ৭০জন সর্দি,কাশি ও জ্বর জনিত রোগীর চিকিৎসা দেয়া হলেও হাসপাতাল কর্তৃপক্ষ এসব রোগীদের হাসপাতালে না আসার পরামর্শ দিচ্ছেন।

দেখা হয়েছে: 439
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪