|

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, ইটপাটকেল নিক্ষেপ

প্রকাশিতঃ ১২:৪৯ অপরাহ্ন | জুন ১৩, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ার ইপিজেডে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছে একটি কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা। এ সময় তারা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রোববার (১৩ জুন) সকালে বকেয়া বেতনের দাবিতে ডিইপিজেড এর পুরাতন জোনের লেনী ফ্যাশন নামে একটি কারখানার শ্রমিকরা এই বিক্ষোভ করেন। তারা এক মাসের বকেয়া বেতন ও সার্ভিস চার্জের পাওনা পরিশোধের দাবিতে মহাসড়ক অবরোধের চেষ্টা করেন।

শ্রমিকরা জানান, দীর্ঘ দিন ধরে ডিইপিজেডের পুরাতন জোনের লেনী ফ্যাশনে কাজ করে আসছেন প্রায় ৬ হাজার শ্রমিক। এক মাসের বকেয়া বেতন ও সার্ভিস চার্জের পাওনা পরিশোধ না করে হঠাৎ করে বন্ধ ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। আজ শ্রমিকদের টাকা পরিশোধ করার কথা ছিল কর্তৃপক্ষের।

পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী কারখানার সামনে গিয়ে কোনো সাড়া না পেয়ে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। এ সময় তাদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়। এ সময় তারা মহাসড়ক অবরোধের চেষ্টা করে। পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করলে শ্রমিকরাও ইটপাটকেল ছুঁড়তে থাকেন। এ সময় বিকেএসপিতে খেলোয়াড় নিয়ে যাওয়ার সময় তাদের গাড়িতেও ইটের আঘাত লাগে।

বিকেএসপির জনসংযোগ কর্মকর্তা আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, সকালে ডিইপিজেডের সামনে একটি কারখানায় শ্রমিক অসন্তোষ হলে ইট-পাটকেল নিক্ষেপ করেন শ্রমিকরা। বিকেএসপি যাওয়ার পথে আম্পায়ার ও খেলোয়াড়ের গাড়ি যানজটে আটকা পড়ে। এ সময় শ্রমিকদের নিক্ষেপ করা ইট আম্পায়ারের গাড়িতে এসে পড়ে। খেলোয়ারদের ওপর উদ্দেশ্যমূলক কোনো হামলার ঘটনা ঘটেনি। বর্তমানে বিকেএসপির মাঠে খেলা চলছে।

এ ব্যাপারে বেপজার (ডিইপিজেড) জিএম আব্দুস সোবহান ঢাকা পোস্টকে বলেন, ওই কারখানার শ্রমিকরা কোনো এক ফেসবুক গ্রুপের মাধ্যমে ভুল খবর জানতে পারে, তাদের আজ বকেয়া পাওনা পরিশোধ করা হবে। এরপর শ্রমিকরা কারখানার সামনে জমায়েত হলে মাইক দিয়ে তাদের জানিয়ে দেওয়া হয় কারখানা কর্তৃপক্ষ কোনো বার্তা দেয়নি। তারা ভুল খবর পেয়েছেন। যত দ্রুত সম্ভব তাদের পাওনা পরিশোধ করা হবে। এরপর শ্রমিকরা মহাসড়ক অবরোধের চেষ্টা করেন।

শিল্প পুলিশ-১ এর পরিচালক আসাদুজ্জামান জানান, বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধের চেষ্টা করলে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সড়কে যান চলাচলও স্বাভাবিক রয়েছে।

দেখা হয়েছে: 201
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪