|

গঙ্গাচড়ায় কর্মহীন পরিবারের পাশে সেচ্ছাসেবী সংগঠন বন্ধন

প্রকাশিতঃ ২:২০ অপরাহ্ন | এপ্রিল ০৪, ২০২০

গঙ্গাচড়ায় কর্মহীন পরিবারের পাশে সেচ্ছাসেবী সংগঠন বন্ধন

গংগাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া উপজেলার গজঘন্টা ইউনিয়নে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দুরত্ব বজায় রাখতে নিজ বাড়িতে অবস্থান করছে সাধারন খেটে খাওয়া মানুষ। কর্মহীন হওয়া এই সকল ভ্যান চালক,দিন মজুর, মধ্যবিত্ত পরিবার, হোটেলের ওয়েটার, সহ শত শত দিন মজুর যারা দৈনিক কর্মকরে জীবিকা নির্বাহ করে পরিবার চালাতো তারা আজ মানবতর জীবন যাপন করছেন।

এছাড়াও একদম যারা অসহায় বর্তমানে তারাও সরকারের নির্দেশনা মেনে ঘড়ে অবস্থান করছে।

ঐ সকল অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে গজঘন্টার বন্ধন স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনের সদস্যরা। তারা নিজ উদ্যোগে এবং নিজেদের জমানো অর্থ দিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করছে খেটে খাওয়া পরিবারের মাঝে ।

শুক্রবার ০৩/০৪/২০২০ রাতে গংগাচড়া উপজেলার গজঘন্টা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ১৫০ টি পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল সহ শুকনো খাবার বিতরণ করে সংগঠনটি। খাদ্য দ্রব্য বিতরন পুর্বে বন্ধন সংগঠনের সদস্যরা সবাইকে কয়েকদিনের জন্য বাড়িতে থেকে সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচল করার আহ্বান জানান । দেশের এই সংকটময় মূহুর্তে সবাইকে পাঁচ ওয়াক্ত নামাজ ও বেশি বেশি তাওবা ইস্তেগফার করে দেশের জন্য ও দেশের মানুষের জন্য দোয়া করার অনুরোধ করেন।

সংগঠনের সভাপতি ও সম্পাদক বিতরন কাজ শুরুর পুর্বে মহান আল্লাহর কাছে দোয়া করেন, এ সময় প্রত্যেকটি সদস্য আল্লাহর কাছে দেশের ও এই করোনা ভাইরাস থেকে মানব জাতিকে রক্ষার জন্য ফরিয়াদ করেন। ।

খাদ্যদ্রব্য বিতরন শেষে উপজেলা বাসীর উদ্দেশ্যে “বন্ধন” সংগঠনের সদস্যরা সচেতনতা মূলক প্রচার চালান । তারা বলেন সবার সতর্কতায় পারে করোনা ভাইরাস রোধ করতে । এ ভাইরাস থেকে মুক্তির একমাত্র উপায় আল্লাহর রহমত ও সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচল করা। তাই আসুন সবাই সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সরকারি নির্দেশ মেনে চলি আর কয়েকটা দিন নিজ নিজ বাড়িতে অবস্থান করি । নিজে বাচিঁ পরিবারকে করোনা’র গ্রাস থেকে বাচাঁই।

দেখা হয়েছে: 509
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪