|

ময়মনসিংহে পৃথক বন্ধুকযুদ্ধে নিহত ২

প্রকাশিতঃ ৯:৪১ পূর্বাহ্ন | মে ১২, ২০১৮

ময়মনসিংহে পৃথক বন্ধুকযুদ্ধে নিহত ২

মোঃ কামাল হোসেন, ময়মমসিংহ

ময়মনসিংহ নগরী ও সদর উপজেলার চরাঞ্চল এলাকায় গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশের সাথে পৃথক বন্ধুকযুদ্ধে ছিন্তাইকারী এবং হত্যা মামলার আসামীসহ ২ জন নিহত হয়েছে। নিহতরা হলেন, ছিন্তাইকারী সিরাজুল ইসলাম (২৫) ও হত্যা মামলার আসামী আলমগীর হোসেন (৪০)।

এঘটনায় ডিবি পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও দুই কনেস্টেবল আহত হওয়ার খবর পাওয়া গেছে। তারা হলেন, জেলা গোয়েন্দা পুলিশের এএসআই আতিক, কনেস্টেবল রজব ও নাজমুল। তাদরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় পাঠানো হয়েছে।

শনিবার (১২ মে ) মধ্যরাত সাড়ে ৩ দিকে নগরীর এস এ সরকার রোডে ছিন্তাইকারী ও সদর উপজেলার চরাঞ্চলের জয়বাংলা বাজার এলাকায় রাত আড়াইটার দিকে এ বন্ধুকযুদ্ধের ঘটনা ঘটে।

জেলা গোয়েন্দা পুলিশের ( ডিবি ) ওসি আশিকুর রহমান এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি কোতুয়ালী মডেল থানা পুলিশের বরাত দিয়ে জানান, শনিবার মধ্যরাতে নগরী সানকিপাড়া এলাকার এস এ সরকার রোডে ছিন্তাইকারীর প্রধান আটক সিরাজুল ইসলামকে নিয়ে পুলিশ অভিযানে বের হয়। পরে এসএ সরকার রোডে প্রবেশ করতেই সিরাজের সহকর্মীরা পুলিশের উপর হামলা চালায়। তখন ছিন্তাইকারী সিরাজ পালানোর চেষ্টা করে। এসময় পুলিশের পাল্টা গুলিতে সিরাজ নিহত হয়েছেন। তবে এ ঘটনায় পুলিশের কেও হতাহতের খবর পাওয়া যায়নি।

অন্যদিকে তিনি আরও জানান, সদর উপজেলার চরভবানীপুর এলাকায় চাঞ্চল্যকর কাশেম হত্যা মামলার অন্যতম আসামি আলমগীরকে গত ( ১১মে) দুপুরে গোপালগঞ্জ জেলা থেকে ময়মনসিংহ ‌জেলা গোয়েন্দা পুলিশ গ্রেফতা‌র করে।

ময়মনসিংহে পৃথক বন্ধুকযুদ্ধে নিহত ২

এরপর একই দিন শনিবার (১২ মে ) মধ্যরাতে তাকে নিয়ে পলাতক আসামিদের ধরতে চরাঞ্চলের জয়বাংলা বাজারের উত্তরে পৌছলে পলাতক আসামি সিদ্দিক সহ অজ্ঞাতনামা ৮/১০ জন পুলিশের উপর ইট পাটকেল গুলিসহ দেশিয় অস্ত্র নিয়ে আক্রমন করে। তখন পুলিশ আত্ন রক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। গুলাগুলির একপর্যায়ে আসামি আলমগীর কৌশলে পালানোর চেষ্টা করলে গোলাগুলির মাঝখানে পরে গুলিবিদ্ধ হয়।

এঘটনায় ডিবি পুলিশের এএসআই আতিক কনেস্টেবল রজব ও নাজমুল আহত হয়। এসময় দুস্কৃতিকারিরা পলায়ন করলে আলমগীর কে গুরতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। আহত পুলিশ সদস্যরা পুলিশ হাসপাতালে চিকিৎসাধিন। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন বলেও পুলিশের এই কর্মকর্তা জানিয়েছেন।

উল্লেখ্য, গত শুক্রবার (১১মে ) ভোরে ময়মনসিংহ জিলা স্কুলের শিক্ষক মোবারক মোর্শেদ মিল্কীকে নগরীর এসএ সরকার রোডে তার বাসার কাছেই কুপিয়ে গুরতর আহত করে দুর্বৃত্তরা । তিনি রাতে নগরীর টাউনহলে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন অনুষ্ঠান থেকে বাসায় ফেরার পথে ভোর সাড়ে ৫ টার দিকে মোবারককে কোপানো হয়।

অন্যদিকে গত সোমবার (২ এপ্রিল) বিকেলে ময়মনসিংহ সদর উপজেলার চরাঞ্চলের জয়বাংলা বাজার এলাকায় পূর্ব শত্রুতার জেরধরে নির্মমভাবে আবুল কাশেম (৩০) নামে এক যুবককে দিনভর বেধরক পিটিয়ে হত্যা করেন যুবলীগের কয়েকজন নেতাকর্মীরা।

এরপর মঙ্গলবার (৩ এপ্রিল) বিকেলে এঘটনার সাথে জড়িত দুইজন ও কয়েক দিন আগে আরও ৩ জনকে গ্রেফতার করেছে কোতয়ালী মডেল থানা পুলিশ।

দেখা হয়েছে: 678
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪