|

বাংলাদেশের উন্নয়ন বিশ্বের বিস্ময়: আইজিপি

প্রকাশিতঃ ৭:৩৪ অপরাহ্ন | ডিসেম্বর ১১, ২০১৯

বাংলাদেশের উন্নয়ন বিশ্বের বিস্ময়: আইজিপি

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের চলমান উন্নয়ন সারা বিশ্বে বিস্ময় বলে মন্তব্য করেছেন পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারী। বুধবার (১১ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে কমিউনিটি ব্যাংকের প্রথম শাখা উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

পুলিশের আইজিপি বলেন, অগ্রসরমান ও স্থিতিশীল অর্থনীতির জিয়নকাঠি হাতে বাংলাদেশর ম্যাজিক উন্নয়ন হয়েছে। দেশ অনন্য উচ্চতায় আসীন হয়েছে। এসব সারা বিশ্বে বিস্ময়। এ গৌরবের মহানায়ক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর উন্নয়ন অগ্রযাত্রার সারথি হিসেবে কমিউনিটি ব্যাংক আরেকটি মডেল হিসেবে কাজ করবে বলে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছেন।

পুলিশ প্রধান আরও বলেন, ব্যাংক শুধু ব্যবসা বাণিজ্যের পরিধি বাড়ানোর জন্য নয়। কল্যাণময় কার্যক্রম নিয়ে পরিচালিত হবে পুলিশ সদস্যের এ ব্যাংক। সারা দেশে দুই লাখ ১০ হাজার পুলিশ সদস্যের মালিকানায় প্রতিষ্ঠিত এ ব্যাংক শুধু পুলিশের নয়, এটা সারা দেশের সমগ্র মানুষের ব্যাংক। এটাকে সবাই ধারণ করে নিজের ব্যাংক হিসেবে দাবি করতে পারবেন।

ড. জাবেদ পাটোয়ারী বলেন, অসৎ বা মেরে খাওয়ার লক্ষ্যে এ ব্যাংকে কারো আসার দরকার নেই। জনগণের সেবায়, মানবতার সেবায় দিনরাত পরিশ্রম করে যাওয়া পুলিশ সদস্যদের এ ব্যাংকে অন্তত সে সুযোগ কেউ পাবে না। জনগণের জানমালের নিরাপত্তা যেমন পুলিশ নিশ্চিত করে তেমনি মানুষের অর্থ সম্পদও সুরক্ষিত রাখতে কমিউনিটি ব্যাংক সজাগ থাকবে।

তিনি বলেন, বাংলাদেশের সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল করে স্থিতিশীল ব্যবসা বাণিজ্যের পরিবেশ পুলিশ নিশ্চিত করেছে বলেই আজ দেশের প্রবৃদ্ধি বেড়েছে ঈর্ষণীয় পর্যায়ে। এ ব্যাংকও সে ধারা অব্যাহত রাখবে ইনশাল্লাহ।

তিনি আরও বলেন, আস্থা, নিরাপত্তা, প্রগতিকে ধারণ করে প্রতিষ্ঠিত এ ব্যাংক প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগ ও সহযোগিতায় এগোচ্ছে। বাণিজ্যের প্রাণ কেন্দ্র চট্টগ্রামে ব্যবসায়ীদের সহযোগিতা সাধারণ মানুষ, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের সহযাত্রী হয়ে মিশন-ভিশন বাস্তবায়নে এগিয়ে যাবে এ ব্যাংক।

সাসটেইনেবল ডেভলপমেন্টের জন্য প্রয়োজন সাসটেইনেবল আইনশৃঙ্খলা পরিস্থিতি। পুলিশ সেটা নিশ্চিত করে সুষম উন্নয়নে দেশকে এগিয়ে নিচ্ছে। এক দিন এ ব্যাংক ব্যতিক্রমী ও আলাদা ইমেজ ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হবে এবং দেশের আনাচে-কানাচে ছড়িয়ে পড়বে। সে চিন্তা-ভাবনা আছে।

এ অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমান সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন সংসদ সদস্য এম এ লতিফ, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এস এম রবিউল হাসান প্রমুখ।

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর ঢাকায় প্রধানমন্ত্রী কমিউনিটি ব্যাংকের উদ্বোধনের পর ঢাকার বাইরে ব্যাংকের এটি প্রথম শাখা। এটি বাংলাদেশের ৫৯তম ব্যাংক।

দেখা হয়েছে: 488
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪