|

বায়তুল মোকাররম এলাকায় মুসল্লি-পুলিশের সংঘর্ষ

প্রকাশিতঃ ৭:১৭ অপরাহ্ন | অক্টোবর ১৫, ২০২১

বায়তুল মোকাররম এলাকায় মুসল্লি-পুলিশের সংঘর্ষ

ডেস্ক রিপোর্ট: কুমিল্লায় ‘কোরআন অবমাননার’ অভিযোগ তুলে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ থেকে কয়েকশ মুসলি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার জুমার নামাজের পর ‘মালিবাগ মুসলিম সমাজ’ ব্যানার নিয়ে কয়েকশ মুসল্লি এই বিক্ষোভ মিছিল শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজের পর জাতীয় মসজিদ থেকে কয়েকশ মুসল্লি কোরআন অবমাননার অভিযোগ তুলে বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল নিয়ে বের হয়ে আসেন। মিছিলটি পল্টন ক্রসিং ও বিজয়নগর ইন্টারসেকশন পার হয়ে কাকরাইল নাইটিঙ্গেল ক্রসিংয়ের দিকে যাচ্ছিল।

এ সময় পুলিশ তাদের বাধা দিলে তারা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় পুলিশও লাঠিচার্জ ও টিয়ারগ্যাস নিক্ষেপ করলে মুসল্লি ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষোভকারীরা বিজয়নগর ক্রসিংয়ে পৌঁছালে পুলিশ তাদের ওপর জলকামান নিক্ষেপ করে এবং ফাঁকা গুলি ছুঁড়ে। দুপুর ২টার দিকে দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এদিকে সংঘর্ষের সময় ওই এলাকার সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল রেঞ্জের উপকমিশনার আব্দুল আহাদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মুসল্লিরা ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে। এর আগে যে কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে জাতীয় মসজিদ এলাকায় পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য মোতায়েন করা হয়।

দেখা হয়েছে: 174
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪