|

বিদ্যালয়ের সংস্কার কাজে অনিয়মের অভিযোগ, ক্ষুব্দ শিক্ষার্থীরা!

প্রকাশিতঃ ১২:৫৪ অপরাহ্ন | জুলাই ২৯, ২০২১

বিদ্যালয়ের সংস্কার কাজে অনিয়মের অভিযোগ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: করোনাকালে সরকারের কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে ময়মনসিংহের গৌরীপুরে জমিদার আমলে নির্মিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ের ভবন সংস্কার ও মেরামতের কাজ চলছে দায়সারাভাবে।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে এ কাজের তদারকি না থাকায় জনৈক ঠিকাদার তাঁর ইচ্ছেমত কাজ চালিয়ে যাচ্ছেন। এদিকে মেরামত ও সংস্কার কাজের বিস্তারিত তথ্য জানেন না স্কুল কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন। এনিয়ে স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে ক্ষুব্দ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

স্কুলের কয়েকজন প্রাক্তন শিক্ষার্থী জানান, গৌরীপুরের জমিদার রাজেন্দ্র কিশোরের নামে এ বিদ্যালয়টি স্থাপিত হয় ১৯১১ সনে। জমিদার আমলে নির্মিত স্কুলের এ দৃষ্টিনন্দন ভবনটি গৌরীপুরের ইতিহাস ঐতিহ্যের পরিচয় বহন করে আসছে। সরকারের কঠোর বিধিনিষেধের মধ্যে ফাঁকা স্কুলে জনৈক ঠিকাদার দায়সারাভাবে এর সংস্কার ও মেরামতের কাজ করে যাচ্ছেন। তাদের অভিযোগ- দেয়ালে পলেস্তার ও পরিষ্কার না করেই শ্যাওলার উপর চলছে রঙের কাজ। কোন তদারকি নেই এ কাজের, নেই কোন তথ্যের সাইনবোর্ড।

জানতে চাইলে স্কুলের প্রধান শিক্ষক লুৎফা খাতুন সাংবাদিকদের স্কুলের এ সংস্কার ও মেরামত কাজের বিস্তারিত তথ্য দিতে পারেননি। তিনি শুধু জানান, এ কাজটি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে হচ্ছে। ঠিকাদার ও ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম জানেন না তিনি।

বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফ জানান, স্কুলের এ মেরামত ও সংস্কার কাজের মান খারাপ হওয়ায় স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা অভিযোগ করেছেন। তাদের অভিযোগের প্রেক্ষিতে ময়মনসিংহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীকে অবগত করার পর তিনি এ বিষয়টি খতিয়ে দেখবেন বলে আশ্বস্ত করেছেন।

দেখা হয়েছে: 181
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪