|

বিশ্বে সাড়া জাগাতে পারে দেশের তরুণরাও: তথ্যমন্ত্রী

প্রকাশিতঃ ৮:২৬ অপরাহ্ন | জুন ২৫, ২০১৯

বিশ্বে সাড়া জাগাতে পারে দেশের তরুণরাও তথ্যমন্ত্রী

অনলাইন বার্তাঃ তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, এদেশের তরুণেরাও সুযোগ পেলে বিশ্বে সাড়া জাগাতে পারে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে তিনদিনব্যাপী ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ও ৩য় জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বিজ্ঞানমনস্ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন পরমাণু বিজ্ঞানীর স্ত্রী ও একজন কম্পিউটার বিজ্ঞানীর মাতা। এদেশের মেধাবী তরুণেরা ইতোমধ্যেই বিজ্ঞানের বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রতিভার স্বাক্ষর রেখেছে এবং দেশে যে বিজ্ঞানচর্চার সুযোগ তৈরি হয়েছে, তা কাজে লাগিয়ে তারা বিশ্বে সাড়া জাগাতে সক্ষম।

ড. হাছান মাহমুদ এ সময় মেধার সঙ্গে দেশপ্রেম ও মানবিকতা বোধের সমন্বয় আবশ্যক বর্ণনা করে বলেন, এতিনের সমন্বয়েই কেবল গবেষণা ও আবিস্কার মানুষের কাজে আসে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইতি রাণী পোদ্দার এবং বিজ্ঞান জাদুঘরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মো. নূরুল আলম যথাক্রমে বিশেষ অতিথি ও সভাপতির বক্তব্য রাখেন। তথ্যমন্ত্রী সভাশেষে মেলা ঘুরে দেখেন। ১৯৮টি বিজ্ঞান প্রকল্পে ২৬৪ জন, অলিম্পিয়াডে ১২৬ ও কুইজে ৯৬ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।

দেখা হয়েছে: 565
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪