|

ঈশ্বরগঞ্জে ৬হাজার কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

প্রকাশিতঃ ৪:২৬ অপরাহ্ন | ডিসেম্বর ০৫, ২০২২

ঈশ্বরগঞ্জে ৬হাজার কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ৬হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে হাইব্রিড, উফশী জাতের বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বীজ ও সার বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, রবি মৌসুমে বোরো ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৬ হাজার কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হচ্ছে। তান্মধ্যে ৩ হাজার কৃষকের মাঝে ৫ কেজি করে উফশী জাতের বীজ ও ১০ কেজি করে ডিএপি এবং ১০ কেজি এমওপি সার প্রদান করা হচ্ছে। এছাড়াও বাকী ৩ হাজার কৃষকের মাঝে হাইব্রিড জাতের বীজ প্রদান হচ্ছে বলে জানা যায় কৃষি অফিস।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নুসরাত জামানের পরিচালনা বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিন।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা হাসান পলি, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা এএসএম সানোয়ার রাসেল, উপজেলা জাপার সাধারণ সম্পাদক আব্দুল হাদী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আলী আখছার খান প্রমুখ।

বীজ বিতরণকালে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নুসরাত জামান বলেন, বোরো ধানের আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকের মাঝে হাইব্রিড ও উফশী জাতের বীজ ও সার বিতরণ করা হচ্ছে। সোমবার বীজ ও সার বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। উপজেলার মোট ৬ হাজার জন কৃষক উন্নত জাতের বীজ ও সার পাবেন। এতে একদিকে যেমন উৎপাদন বৃদ্ধি পাবে, অন্যদিকে আর্থিকভাবে লাভবান হবেন কৃষকরা।

দেখা হয়েছে: 87
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪