|

বেনাপোলে শত্রুতা জেরে চাষির ক্ষেতের ফসল আগুনে পুড়ালো দূর্বত্তরা

প্রকাশিতঃ ১০:২৮ অপরাহ্ন | ডিসেম্বর ০৯, ২০১৯

বেনাপোলে শত্রুতা জেরে চাষির ক্ষেতের ফসল আগুনে পুড়ালো দূর্বত্তরা

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল (যশোর) প্রতিনিধি: বেনাপোল সীমান্তে পূর্ব শত্রুতার জেরে শাবুদ্দিন নামে দিন আনা দিন খাওয়া এক বর্গা চাষির ২৫ কাটা জমির কলাই পুড়িয়ে দিয়েছে দূর্বত্তরা। এসময় আগুনের উত্তাপে ক্ষেতের অনেকগুলো আম গাছের চারাও পুড়ে যায়।

সোমবার (০৯ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে বেনাপোলের বড়আঁচড়া গ্রামের পশ্চিম মাঠে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ চাষি বেনাপোলের বড়আঁচড়া গ্রামের গনি শেখের ছেলে।

চাষি শাহাবুদ্দিন জানান, তার নিজের কোন জমি নাই। পরের জমি বর্গা নিয়ে চাষ করেন। রাতে ঘুমিয়ে ছিলেন, গভীর রাতে প্রতিবেশিরা তার বর্গা নেওয়া কলাই ক্ষেত্রে আগুন জ্বলতে দেখে তাকে খবর দেয়।

এসময় তিনি দৌড়ে গিয়ে গ্রামবাসীর সহযোগীতায় কিছু ফসল রক্ষা করতে পারলেও অধিকাংশ পুড়ে যায়। এতে তিনি খুব ক্ষতিগ্রস্থ হয়েছেন। এবছর কিভাবে ধার-দেনা মেটাবেন চিন্তাই পড়েছেন।

এলাকা বাসি জানান, অসহায় এই কৃষকের ফসল যারা শত্রুরা করে পুড়িয়ে দিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী যেন তাদের খুঁজে সাজা দেয়। যাতে অন্য কেউ এমন জঘন্য অপরাধ করতে সাহস না পায়।

বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, ক্ষতিগ্রস্ত চাষি অভিযোগ জানালে পুলিশ তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহন করবে।

দেখা হয়েছে: 531
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪