|

বোদায় প্রধান শিক্ষককে মারপিটের ঘটনায় মামলা বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিতঃ ৪:১৬ অপরাহ্ন | মার্চ ২৭, ২০১৯

বোদায় প্রধান শিক্ষককে মারপিটের ঘটনায় মামলা বিচারের দাবিতে মানববন্ধন

বোদা (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড় জেলার বোদায় গত মঙ্গলবার পিয়নের লাঠির আঘাতে প্রধান শিক্ষক ইসমাইল হোসেন মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এই ঘটানায় প্রধান শিক্ষক বাদী হয়ে রমজানসহ ছয়জনকে আসামি করে বোদা থানায় মামলা দায়ের করেছেন।

এদিকে ওই ঘটনার প্রধান হতা রমজানের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বুধবার সকালে মানববন্ধন করেছে।

জানাযায়,উপজেলার ঝলইশালশিরি ইউনিয়নের নূতনহাট সফিউদ্দীন উচ্চ বিদ্যালয়ে ২৮মার্চ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতি অনুষ্ঠান উপলক্ষে মাঠে স্টেজ তৈরী করা নিয়ে সংঘর্ষ বাধে। ঘটনার বিবরণে জানাযায়,নূতনহাট সফিউদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্ন ১৫ শতক জমি ১৯৬২ ইং সাল হতেই ওই স্কুলের শিক্ষার্থীরা খেলার মাঠ হিসেবে ব্যবহার করে আসছে। কিছুদিন আগে স্কুল কর্তৃপক্ষ জানতে পারে মাঠের কিছু অংশ জমি সরকারি খাস খতিয়ান ভুক্ত।

খাস খতিয়ানের জমিটি মালিকানা দাবি করে সরকারের বিপক্ষে মজিবর আলীসহ বড়ুয়াপাড়া নূতনহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির কর্মচারী রমজান আলী গং পঞ্চগড় আদালতে একটি মামলা দায়ের করে। মামলা নং ০৯/২০১৫ইং। গত ২৪ জুলাই বিজ্ঞ আদালত তাদের পক্ষে রায় দেন।



ইতোমধ্যে খাসজমিটি রক্ষার জন্য সরকার পক্ষ রায়ের বিরুদ্ধে আপীল দায়ের করেন। আপীল মামলা নং ৯৩/২০১৮অন্য। বোদা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নূতনহাট সফিউদ্দীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন জানান, রমজান মুলত আমাকে জানে মেরে ফেলার জন্যই মাথায় লাঠিদিয়ে পরিকল্পিত ভাবে আঘাত করেছে।

আঘাতপ্রাপ্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে সে আমার অফিসে গিয়ে প্রয়োজনীয় কাগজপত্র তছনছ করে এবং মাঠের বাহিরে এসে স্বাধীনতা দিবস উপলক্ষে দন্ডায়মান জাতীয় পতাকা ছিড়ে ফেলে। আমি তাৎক্ষনিক বোদা থানার ওসিকে ঘটনাটি জানিয়ে সহযোগিতা চেয়েছি। দারোগা হিরন ঘটনাস্থল পরিদর্শন করেছে।

অপর দিকে রমজান জানান, আমিসহ ভাই রুহুল আমীন,ভাবি ফাতেমা বেগম হাসপাতালে ভর্তি হয়েছি। রুহুল আমীন ও ফাতেমা পুলিশের ভয়ে হাসপাতাল থেকে পালিয়ে গেছে। উপজেলার শিক্ষক সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন প্রধান শিক্ষককে আঘাতকারী রমজান আলী গংদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছে।

আহত প্রধান শিক্ষককে হাসপাতালে দেখতে গিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন জানান, শিক্ষককের উপর হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি হওয়া উচিৎ।

দেখা হয়েছে: 1392
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪