|

বোদায় বাল্য বিবাহকে কেন্দ্র করে পাল্টাপাল্টি অভিয়োগ

প্রকাশিতঃ ১২:৩৫ অপরাহ্ন | সেপ্টেম্বর ১১, ২০১৮

অভিযোগ

মোঃ তোফাজ্জল হোসেন, বোদা(পঞ্চগড়) প্রতিনিধিঃ

বোদায় বাল্য বিবাহকে কেন্দ্র করে পাল্টাপাল্টি অভিয়োগের খবর পাওয়া গেছে। জানা যায়, উপজেলার নতুনহাট ভুল্লিপাড়া গ্রামের খমির উদ্দীনের নবম শ্রেণি পড়ুয়া কন্যার সাথে একই ইউনিয়নের দক্ষিন শাশিড়ি ডাঙ্গা পাড়া গ্রামের মৃত আছির উদ্দীনের পুত্র জুয়েলের সাথে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

বৃহস্পতিবার মেয়েটি তার প্রেমিক জুয়েলকে মোবাইল ফোনে তার বাড়ীতে আসতে বলে। সে বাড়ীতে গেলে পরিবারের সদস্যরা তাকে আটক করে কয়েকদিন বন্ধি করে রেখে শহিদুল ইসলাম নামের একজন ইমামকে ডেকে বিয়ে পড়িয়ে দেয়।

রবিবার সরজমিনে মেয়েটির বাড়ীতে গেলে মেয়েটি জানায়, তার জুয়েলের সাথে দীর্ঘদিন ধরে প্রেম চলে আসছে এবং যোগাযোগের জন্য তাকে একটি স্মাট মোবাইল উপহার দেয়। মসজিদের ইমাম সহিদুলের কাছে কলমা পড়ে আমরা বিয়ে করেছি। এব্যাপারে মসজিদের ইমাম সহিদুল মোবাইলে বলেন জুয়েলের বিয়ে আমি পড়াইনি।

মেয়েটি আরো জানায়,বিয়ের দুইদিন পর আমার স্বামী জুয়েল আমাকে আনুষ্ঠানিক ভাবে বাড়ীতে নিয়ে যাবে বলে বিদায় নিয়ে চলে যায়। অপরদিকে জুয়েলের বড়ভাই আলম জানায়,মেয়েটির বয়স ১৪ বছর এবং আমার ভায়ের বয়স ১৮ বছর এ বিয়ে কিভাবে সম্বব? সম্পর্ক ছিল কিনা তা আমাদের জানা নাই।

জুয়েলের বৃদ্ধা মা জরিনা বেগম জানায়,আমার ছেলেকে কয়েকদিন থেকে খুজে পাচ্ছিনা। শুনেছি মেয়ের বাড়ীর লোকজন কাকে আটক করে মারপিট করেছে। বাল্য বিয়ে হয়েছে কিনা আমার জানা নাই। আমি আমার সন্তানকে ফিরে পেতে চাই।

বাল্য বিয়েটি যদি সত্যিই ইমাম সহিদুল ইসলাম পড়িয়ে থাকেন তাহলে তার দৃষ্টান্তমুলক শাস্তি হওয়া উচিৎ বলে এলাকাবাসীর অভিমত। এই বাল্য বিবাহকে কেন্দ্র করে পাল্টাপাল্টি অভিয়োগের বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন অভিজ্ঞমহল।

দেখা হয়েছে: 573
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪