|

বড়পুকুরিয়া চেক জালিয়াতি ও সুদখোরের বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিতঃ ৫:০৭ অপরাহ্ন | অক্টোবর ২৬, ২০১৯

বড়পুকুরিয়া চেক জালিয়াতি ও সুদখোরের বিচারের দাবিতে মানববন্ধন

মোঃ আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি এলাকায় চেক জালিয়াতি সুদখোরের বিচারের দাবিতে ঘন্টা ব্যাপি মানব বন্ধন অনুষ্ঠিত হয়। আজ ২৬ শে অক্টোবর সকাল ১১ টায় বড়পুকুরিয়া কয়লা খনি এলাকার চত্তরে চেক জালিয়াতির সুদখোর মোঃ আনোয়ারুল ইসলাম এর বিচারের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ রবিউল ইসলাম রবি। তিনি মানব বন্ধনে বলেন, পলাশবাড়ী ধুলাউদাল গ্রামের মোঃ জাকির হোসেন এর পুত্র মোঃ আনারুল ইসলাম এর নিকট থেকে ৯ জন শ্রমিক টাকা ধার নেয়। এবং তার টাকা পরিশোধ করে দেয়। এরপর ঐ ব্যক্তি চেকগুলি ফেরত দিচ্ছেন না।

এক্ষেত্রে ঐ সুদখোর ৯ জন শ্রমিকের কাছ থেকে ফাঁকা চেকের পাতা নেয় সেই চেকের পাতায় ইচ্ছামত টাকার পরিমান তুলে সেই চেক জালিয়াতি করে ৯ জনের বিরুদ্ধে আদালতে পৃথক পৃথক ভাবে ৯টি মিথ্যা মামলা দায়ের করেন। ঐ ব্যক্তি এলাকায় সুদের ব্যবসা করে মানুষকে পথে বসিয়েছে আমরা প্রশাসনের কাছে বিচার দাবি করছি। দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। এই মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষনা দেন।

মানববন্ধনে ভূক্তভোগীদের মধ্যে উপস্থিত ছিলেন, খলিল পুর সরদার পাড়া গ্রামের মোঃ মাহামুদ সুলতানপুর গ্রামের মোঃ আব্দুর রাজ্জাক, একই গ্রামের মোঃ এনামুল হক, সরদার পাড়া গ্রামের মোঃ মামুন , দক্ষিণ পলাশবাড়ী গ্রামের মোঃ রিঅন, পাতিগ্রামের মোঃ মুরতুজ, কুশলপুর গ্রামের মোঃ আব্বাস, পাটিকাঘাট গ্রামের মোঃ মাবুদ, দক্ষিণ পলাশবাড়ী গ্রামের মোঃ তাইজুল ইসলাম, মোঃ সামাদ ।

বড়পুকুরিয়া কয়লা খনির পুলিশ ফাড়ির ইনচার্জ মোঃ সুলতান মাহমুদ তাকে গ্রেফতার করার আশ্বাস দিলে মানববন্ধনকারীরা তাদের মানববন্ধন সাময়িক প্রত্যাহার করে নেন। এ সময় এলাকার দুই শতাধিক ভূক্তভোগী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 533
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪