|

ভালোবাসা দিবস বর্জন করে বরিশাল বিশ্ববিদ্যালয়ে চিরকুমার সংঘের মিছিল

প্রকাশিতঃ ৮:৩০ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১৪, ২০২২

চিরকুমার সংঘের মিছিল

খোকন হাওলাদার, বরিশালঃ ভালোবাসা দিবস বর্জন করে মিছিল করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন নিখিল বাংলা চির কুমার সংঘ। তারা এই দিবস পালনের নামে নোংরামি বন্ধের দাবি জানিয়েছেন তারা।

এদিকে পহেলা বসন্ত এবং বিশ্ব ভালোবাসা দিবসে বরিশালে সোমবার দিনের প্রথমভাগে কোনো আনুষ্ঠানিকতা না থাকলেও উচ্ছ্বাসের কমতি ছিলো না তরুণ-তরুণীসহ বিভিন্ন বয়সের প্রকৃতিপ্রেমীদের মাঝে। তবে বিকেলে বসন্ত উৎসবের আয়োজন করেছে উদীচী এবং বরিশাল নাটক নামে দুটি সংগঠন।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১২টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে চিরকুমার সংঘের ব্যানারে একটি মিছিল শুরু হয়। একদল তরুণের অংশগ্রহণে মিছিলটি বরিশাল-পটুয়াখালী মহাসড়ক হয়ে সংলগ্ন হিরণ পয়েন্টে গিয়ে শেষ হয়। ‘নিজ সঙ্গে স্বর্গ বাস, বিয়ে করলে সর্বনাশ’, ‘এক একটি কাপল ধরো, কাপল ধরে সিঙ্গেল করো’ শ্লোগান দেয়া হয় মিছিলে।

মিছিল শেষে চিরকুমার সংঘের সভাপতি রাকিব হোসেন বলেন, ‌‘তারা পুঁজিবাদী প্রেমের বিপক্ষে। যারা প্রেমের নামে ছলনা করে, মানুষের জীবন নষ্ট করে, নোংরামি করে তাদের বিপক্ষে চিরকুমার সংঘ। ভারতের সাবেক রাষ্ট্রপতি ড. এ পি জে আব্দুল কালাম, অ্যালফ্রেড নোবেলসহ অনেকেই ছিলেন চির কুমার। গুরুত্বপূর্ণ ব্যক্তিরা চিরকুমার থাকার কারণেই নিজেকে দেশ ও জাতির কল্যাণে কাজ লাগাতে পেরেছেন। এসব কারণেই তারা চিরকুমার থাকার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

এদিকে বরিশালে বিশ্ব ভালোবাসা দিবস এবং পহেলা বসন্ত উদযাপনে উচ্ছ্বাসের কমতি ছিলো না নতুন প্রজন্মের মাঝে। তারা সেঁজেগুজে প্রিয়জন, বন্ধু-বান্ধবসহ পরিবার নিয়ে ঘুরে বেড়িয়েছেন। করেছেন আনন্দ। একে অপরকে ফুল দিয়ে ভালোবাসা দিবস উদযাপন করেন তারা। ভালোবাসা দিবস এবং পহেলা ফাল্গুন উপলক্ষে নগরীর ফুলের দোকানগুলোতে ছিলো বাড়তি ভিড়। তবে একই দিনে বিশেষ দুটি দিবস হওয়ায় সার্বিকভাবে ফুলের বেচাকেনা কম হয়েছে বলে দাবি করেন ফুল দোকানিরা।

দেখা হয়েছে: 207
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪