|

কোনো ভুল হলি পারে মাফ চাচ্ছি, তাও জানে মাইরেন না

প্রকাশিতঃ ২:৫৮ অপরাহ্ন | মে ২৪, ২০১৮

কোনো ভুল হলি পারে মাফ চাচ্ছি, তাও জানে মাইরেন না

স্টাফ রিপোর্টারঃ

ইলিশ মাছের পেটির মত চাকা চাকা করে কাটা হলো লোকটার হাত। ঘাড়ের পিছনে ধারালো অস্ত্রের উপর্যুপুরি আঘাতে কুচি কুচি হয়ে গেল শিড় দাড়ার উর্ধ্বাংশ। আলতার মত টকটকে গাঢ় লাল রক্ত ফিনকি দিয়ে বেরিয়ে ভিজিয়ে দিল পিচ ঢালা রাস্তা। কেউ শুনলো না তার আর্তনাদ। কেবল কয়েকটি ঝিঝি পোকা ডেকে গেলো নিশুতি রাতের স্তব্ধতা ভেঙ্গে।

নাহ! এত সহজে কাবু করা যায়নি সাঁথিয়া থানার ছোন্দাহ গ্রামের মিরাজকে।

প্রথম আঘাতটার পরই মিরাজ বুঝতে পারে তার সাথে কি হতে চলেছে। জড়িয়ে ধরে ঘাতকের পা। কাকুতি-মিনতি করে বলে ‍”আব্বা ভর্তা বানাইছে, আলু ভর্তা, আমার জন্যে বইস্যে আছে। ছাইড়ে দ্যান ভাই; আপনারা আমার নিজের লোক, কোনো ভুল হলি পারে মাফ চাচ্ছি, তাও জানে মাইরেন না।”

কোনো দোহাই কাজে লাগেনি। ধারালো অস্ত্রের প্রচণ্ড আঘাতে প্রথমে ডান বাহুর হাড় সমেত বিচ্ছিন্ন করা হল। যখন সদ্য কাটা কই মাছের মত লাফাচ্ছিল মিরাজের শরীর। তখন ‌ওপর করে ফেলে নিপুন কশাইয়ের মত ধড় থেকে মাথা বিচ্ছিন্ন করার প্রক্রিয়া অব্যাহত ছিল। ৭/৮ জন তাগড়া জোয়ানের সাথে আর পেরে উঠলো না সে। অতঃপর মুখ থুবড়ে পড়ে রইল ছোন্দাহ এলাকার এক সময়ের ত্রাস মিরাজ।

ভোর বেলা ঘটনাস্থল দিয়ে মাছের ঘের দেখতে যাচ্ছিল কোনো এক গ্রামবাসী। রাস্তার উপর এমন বীভৎস দৃশ্য দেখে চিৎকার দেয় সে। আধা ঘণ্টার মধ্যেই জড়ো হয় শত শত মানুষ। উপুর করা লাশ উল্টিয়ে দেখতে সাহস পায় না কেউ। পুলিশ এসে উল্টায় লাশ। সবাই দেখে পরিচিত মুখ মিরাজ।

হ্যাঁ! খুব সুবিধার লোক ছিল না মিরাজ নিজেও। ক দিন আগেও ৩৬ মাস অস্ত্র মামলায় জেল খেটে এসেছে সে। নির্দিষ্ট কোন পেশা ছিল না তার। রাতের বেলা এলাকার মাছের ঘের থেকে মাছ চুরিই ছিল তার বতর্মান পেশা। জেল থেকে আসার পর ভালইতো জীবন যাপন করছিলো। তবে তাকে কে মারলো। আর কেনই বা মারবে? নানা মানুষের নানা মত। কিন্তু কিছুই খোলসা হল না। রহস্য রহস্যই থেকে গেল ।

ঘটনার খবর পেয়েই মাননীয় পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম মহোদয়ের নির্দেশ পেয়ে ছুটে আসেন সিনিয়র সহকারী পুলিশ সুপার ফিরোজ কবির। ছিপছিপে চেহারা আর অন্তরভেদী দৃষ্টির তরুন অফিসার তিনি। খুটিয়ে খুটিয়ে দেখেন ঘটনাস্থলের প্রতিটি বস্তু। এরপর মনযোগ দেন ভিকটিমের ব্যক্তিগত জীবন ও পেশাগত জীবনের প্রতি।একটু মাথা খাটাতেই ছোট্ট একটি ক্লু পেয়ে যান। জানতে পারেন নতুন প্রেমে পড়েছিল ফিরোজ। প্রচুর ফোনে কথা হত মেয়েটার সাথে। এই নিয়ে তার বন্ধু রাহেলের সাথে ছিলো তার দ্বন্দ। হয়তো সেই আক্রোশেই ঘটতে পারে এই মর্মান্তিক ঘটনা। শুরু হল রাহেলের খোজ। কিন্তু কোথায় সে। ঘটনার পর থেকেই সে লাপাত্তা। সন্দেহ আরও ঘনিভূত হচ্ছিল।

একজন জানালো মাছের ঘেরে উৎপাত করার জন্য নাকি ঘের মালিকেরা লোক ভাড়া করে ঘটিয়েছে এই কান্ড। বিশ্বস্ত একজন সোর্স জানালো ঘটনা আসলে কোনটাই নয়। আসল ঘটনা হল চেয়ারম্যানের ভাইকে মারতে চেয়েছিল ভিকটিম মিরাজ। তারাই প্রতিশোধ নিল। এতসব ইনফরমেশন পেয়ে এইবার একটু গোলক ধাধাতেই পড়লেন অফিসার ফিরোজ।

আবারও সরনাপন্ন হলেন এসপি মহোদয়ের। এইবার সাথে যোগ দিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) গৌতম কুমার বিশ্বাস ও শামীমা আক্তার স্যার। অভিজ্ঞ মাথাগুলি সব যাচাই বাছাই করে ফিরোজকে ভিকটিমের ফোন কলের দিকে নজর দিতে বললেন। সাহায্যে বরাবরের মতই এগিয়ে এলো এল আই সি পুলিশ হেড কোয়াটার্স ও সিআইডি।

দেখা হয়েছে: 407
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪