|

নড়াইলে ডিবি’র হাতে ভুয়া এনজিও কর্মকর্তা আটক

প্রকাশিতঃ ১২:১৯ পূর্বাহ্ন | মার্চ ০৮, ২০১৮

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:

নড়াইল জেলা গোয়েন্দা শাখা পুলিশ (ডিবি) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক ভুয়া এনজিও কর্মকর্তাকে আটক করেছে। আটককৃত ব্যক্তির নাম মোঃ মিজানুর রহমান (৪০)। সে খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলাধীন খারাবাদ বাইনতলা গ্রামের বাসিন্দা মৃত ইনতাজ আলীর পুত্র।

বুধবার (৭ মার্চ) বেলা ১১টার দিকে নড়াইল সদর উপজেলাধীন ধোন্দা গ্রাম থেকে ডিবি পুলিশ তাকে আটক করতে সক্ষম হয়। জানা গেছে আটক মিজানুর দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় নিজেকে এনজিও কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে আসছে। আর পরিচয়ের পর ওই সকল এলাকায় দারিদ্রদের মাঝে ছাগল-গরু বিতরণ করবে আশ্বাস দিয়ে বিভিন্ন অংকের টাকা অগ্রিম জামানত হিসেবে গ্রহণ করে।

কয়েকজনের নিকট থেকে অগ্রিম টাকা নেওয়া হয়ে গেলে সেই ওই এলাকা থেকে চম্পট দেয়। এরই ধারাবাহিকতায় ধোন্দা গ্রামে গিয়ে একইভাবে সহজ-সরল মানুষের কাছ থেকে গরু-ছাগল কিনে দেবে বলে টাকা আদায় করলে স্থানীয় সচেতন মহলের ব্যাপারটি সন্দেহ হয়। তারা ঐক্যবদ্ধ হয়ে মিজানুরকে ঘেরাও করে রাখে।

গোপন সংবাদ পেয়ে নড়াইলে কর্মরত ডিবি পুলিশের পরিদর্শক আমিনুজ্জামানের নেতৃত্বে এসআই জামারত, এএসআই মোস্তফা এবং সঙ্গীয় ফোর্স আজাদ হুসাইন, জাকিরকে সাথে নিয়ে অভিযান চালিয়ে মিজানুরকে আটক করে। আটকের পর সে ডিবি’র জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি স্বীকার করেছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আটককৃত মিজানুরের বিরুদ্ধে প্রতারণার দায়ে মামলার প্রস্তুতি চলছিল।

এ প্রসঙ্গে নবাগত পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম বলেন, গ্রামের সহজ-সরল মানুষদের সঙ্গে প্রতারণা করে আটককৃত মিজানুর টাকা আদায় করে আসছে। যার ধারাবাহিকতায় নড়াইল জেলা গোয়েন্দা শাখা পুলিশ (ডিবি) পুলিশের একটি টিম তাকে আটক করতে সক্ষম হয়েছে বলে আমি জানতে পেরেছি। আটককৃত ব্যক্তি কোনো সিন্ডিকেটের সাথে জড়িত কিনা সেটিও খতিয়ে দেখা হবে বলে তিনি জানান।

দেখা হয়েছে: 430
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪