|

মদনে মুজিব বর্ষ উপলক্ষে ৫৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাচ্ছে

প্রকাশিতঃ ৬:০৭ অপরাহ্ন | জানুয়ারী ১৯, ২০২১

মদনে মুজিব বর্ষ উপলক্ষে ৫৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাচ্ছে

শহীদুল ইসলাম, নেত্রকোণা: নেত্রকোণা মদন উপজেলা ৭টি ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫৬টি ঘর এর নির্মাণ কাজ শেষ করছেন উপজেলা প্রশাসন।

আগামী ২৩শে জানুয়ারী সারাদেশের ন্যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে সরকারি খাস জমিতে নির্মাণকৃত ঘর মুজিব বর্ষ উপলক্ষে উপকারভোগীদের কাছে হস্তান্তর করবেন বলে জানা গেছে।

প্রত্যেকের নামে বরাদ্দ দেয়া হয়েছে ২ শতক ঘরে ঘাস জমি। প্রতি ঘরে ব্যয় হচ্ছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। আধা পাকা ২টি শয়ন কক্ষ, ১টি রান্না ঘর, টয়লেট, বাথরুম ও বারান্দাসহ রঙিন টীনের চাউনিসহ ঘর নির্মাণ করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল জানান, ৫৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের গৃহ নির্মাণ কাজ শেষ। আগামী ২৩শে জানুয়ারি কবলত (দলিলসহ) ঘর বুঝিয়ে দেওয়া হবে। ভূমি মন্ত্রণালয়ের অধীনে ২০টি ও ত্রাণ ও দূর্যোগ অধিদপ্তরের অধীনে ৩৬টি। মোট ৫৬টি ঘরের কাজ প্রায় শেষ পর্যায়ে।

উল্লেখ যে, ৪৯টি খাস ভূমিতে ও ৭টি ২শত জমি দানে নির্মাণ করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ এই প্রতিনিধিকে বলেন, মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের ৫৬টি ঘরের কাজ গুণগত মানসম্পন্ন শতভাগ ঠিক রেখে তদারকি করে প্রায় ৯৫% কাজ শেষ করছি। আগামী ২৩শে জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সারাদেশের ন্যায় উপকারভোগীদের ঘর বুঝিয়ে দেয়া হবে।

দেখা হয়েছে: 393
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪