|

ভূমি কর্মকর্তা অতিরিক্ত ভূমি কর আদায়ে এলাকাবাসীর ঘন্টাব্যাপী মানববন্ধন

প্রকাশিতঃ ১১:১৬ অপরাহ্ন | অক্টোবর ০৫, ২০২০

ভূমি কর্মকর্তা অতিরিক্ত ভূমি কর আদায়ে এলাকাবাসীর ঘন্টাব্যাপী মানববন্ধন

মোঃ আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউপির ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল সাদেক ৮৬ টাকার ভূমি কর ৩ হাজার টাকা আদায় করায় স্থানীয় জনগণ ভূমি কর্মকর্তার বিরুদ্ধে মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেন।

রবিবার বিকাল সাড়ে ৫টায় ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউপির ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল সাদেক এর বিরুদ্ধে স্থানীয় জনগণ অতিরিক্ত ভূমি কর আদায় করার প্রতিবাদে তার বিরুদ্ধে ইউনিয়ন ভূমি অফিস চত্ত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন।

মানব বন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাদিলাহাট বঙ্গবন্ধু স্মৃতি সংঘের মোঃ আব্দুস সামাদ। তিনি বলেন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল সাদেক যোগদান করার পর তিনি অনিয়ম দূর্নীতি করে সাধারণ মানুষকে হয়রাণি করছেন। তিনি এলাকার মানুষকে বোকা ভেবে অতিরিক্তি ভূমি কর আদায় করছেন, বেতদিঘী ইউপির চৌরাইট গ্রামের মোঃ রেজাউল আলমের কাছ থেকে ৮৬ টাকার ভূমি উন্নয়ন কর এর রসিদ দিয়ে ৩ হাজার টাকা আদায় করেন।

যার রসিদ নম্বর অ ১৩২০৩৮ তারিখ- ১৫২/০৯/২০২০ ইং। সৈয়দপুর গ্রামের নুরুল ইসলাম ৭৪ টাকার ভূমি করের রসিদ দিয়ে তার নিকট থেকে ৩ হাজার ৫শত টাকা আদায় করেন। যাহার নম্বর- ত৬৩৩৮৯৩ তারিখ- ২৩/০৮/২০২০ ইং। সৈয়দপুর গ্রামের রহিমুল্লা মন্ডলের নিকট ভূমি উন্নয়ন কর ১৪১ টাকার রসিদ দিয়ে তার নিকট থেকে ৩২৫০ টাকা গ্রহণ করেন। যাহার রসিদ নং ত৬৩৩৮৯৪ তারিখ- ২৩/০৮/২০২০ ইং।

এভাবে এলাকার মানুষকে ভূমি উন্নয়ন কর সঠিকভাবে নিলেও মোট অংকের উৎকোচ গ্রহণ করছেন। এরই কারণে আজ আমরা বাধ্য হয়ে তার বিরুদ্ধে এই মানববন্ধন করছি। মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু স্মৃতি সংঘের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সম্পাদক ডা. রেজাউল করিম, সাংস্কৃতিক সম্পাদক মোঃ শাহিন আলম, মোঃ বাবুল হোসেন, মোঃ হাছেদ আলী, মোঃ নাহিদ হাসান।

বক্তারা বলেন অবিলম্বে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল সাদেকের অনিয়ম দূর্নীতি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে তাকে বদলীর দাবি জানান। অন্যথায় আন্দোলন অব্যাহত থাকবে।

এ বিষয়ে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল সাদেক এর সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান, সম্পূর্ণ ঘটনা মিথ্যা। আমি ষড়যন্ত্রের শিকার। অতিরিক্ত ভূমি কর নেওয়ার কোন প্রশ্নই আসেনা।

দেখা হয়েছে: 270
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪