|

ভেদরগঞ্জে ব্রিজ নির্মান পরিদর্শনে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শাহজাহান ফরাজী

প্রকাশিতঃ ২:৪১ পূর্বাহ্ন | এপ্রিল ০৫, ২০২৩

ভেদরগঞ্জে ব্রিজ নির্মান পরিদর্শনে এলজিইডি'র নির্বাহী প্রকৌশলী শাহজাহান ফরাজী

মোঃ মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলা জুড়ে চলছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ এল.জি.ই.ডি’র সড়ক, ব্রিজসহ ব্যাপক উন্নয়ন কাজ। এরই ধারাবাহিকতায় ঘূর্ণিঝড় আম্ফান ও বন্যায় ক্ষতিগ্রস্ত পূর্ণবাসন শীর্ষক প্রকল্প CAFDRIRP এর আওতায়, জনগুরুত্বপূর্ণ গ্রামীন সড়ক জেলার ভেদরগঞ্জ উপজেলার ডিএম খালী ইউনিয়নের হক মাষ্টারের বাড়ি থেকে বেপারী বাজার অভিমুখে নির্মান শুরু হয়েছে ৩২ মিটার ব্রিজের কাজ।

৪ এপ্রিল মঙ্গলবার বেলা ১১ টার দিকে ব্রিজের কাজটি পরিদর্শনে যান জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ শাহজাহান ফরাজী।

৩ কোটি ২ লক্ষ টাকার বেশি ব্যয়ে নির্মিত এই ব্রিজের কাজটির জন্য টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে নির্মাতা প্রতিষ্ঠান শেখ এন্টার প্রাইজকে।

ব্রিজের কাজ পরিদর্শনে গিয়ে জেলা এল.জি.ই.ডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ শাহজাহান ফরাজী জানান, গত কয়েকবছরে শরীয়তপুর জেলার ছয় উপজেলার তরুন প্রকৌশলীদের নিয়ে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) ব্যাপক উন্নয়ন সাধন করেছে, বর্তমানে ভেদরগঞ্জের ডিএম খালী ইউনিয়নের হক মাষ্টারের বাড়ি থেকে বেপারী বাজার অভিমুখে ঘুর্নিঝর আম্ফান ও বন্যায় ক্ষতিগ্রস্থ পূর্ণবাসন শীর্ষক প্রকল্প CAFDRIRP এর আওতায় ৩২ মিটার ব্রিজটি নির্মানে ব্যয় হবে ৩ কোটি ২ লাখ টাকার বেশি। এ ব্রিজটি নির্মান শেষ হলে এ অঞ্চলের কয়েক হাজার মানুষ জণগুরুত্বপূর্ন এ সড়কে চলাচলের ব্যবস্থা হবে।

উল্লেখ্য ৩২ মিটার এ ব্রিজটি CAFDRIRP এর আওতাভুক্ত।

৩২ মিটার ব্রিজটির নির্মান কাজ পরিদর্শনে জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলীর সাথে উপস্থিত ছিলেন, ভেদরগঞ্জ উপজেলা প্রকৌশলী অনুপম চক্রবর্তী, সুপার ভিশন ইঞ্জিনিয়ার মোঃ মশিউর জোয়ার্দ্দার, সহকারী প্রকৌশলী মোঃ শরীফুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী ইমরান মাহমুদ নয়ন ও মোঃ দেলোয়ার হোসেন, এছাড়া ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে ছিলেন আব্দুল মান্নান হাওলাদার। এছাড়ারাও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 125
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪