|

ভৈরবের সূর্য সন্তান পুলিশ সুপার আপেল মাহমুদ’র শুভ জন্মদিন

প্রকাশিতঃ ৮:১৯ অপরাহ্ন | জানুয়ারী ৩১, ২০২৩

ভৈরবের সূর্য সন্তান পুলিশ সুপার আপেল মাহমুদ'র শুভ জন্মদিন

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জের ভৈরবের কৃতি সন্তান ও চট্রগ্রাম রিজিয়নের ট্যুারিস্ট পুলিশ সুপার ও ঢাকা বিশ্ব বিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা মোঃ আপেল মাহমুদ ‘র শুভ জন্মদিন আজ। তিনি আজকের এই দিনে ভৈরব উপজেলার ভৈরব পুর উত্তর পাড়া গ্রামে জমির উদ্দিন মুন্সি বাড়িতে বিশিষ্ট ব্যবসায়ী ও বীর মুক্তিযোদ্ধা প্রয়াত ছিদ্দিকুর রহমান সেন ও নূরজাহান বেগম দম্পতির ঘরে জন্মগ্রহণ করেন।

ছাত্র জীবনে তিনি ছিলেন খুবই মেধাবী, বাংলাদেশ পুলিশের এ পুলিশ সুপার একজন মানবিক পুলিশ সুপার তিনি সাম্প্রতি করোনা প্রাদুর্ভাবে গরীব -দুঃখী মানুষের পাশে দাঁড়িয়েছেন এছাড়াও সমাজে বিশেষ চাহিদা সম্পন্ন শারীরিক প্রতিবন্ধী মানুষজনের মাধে হুইল চেয়ার বিতরণ করে যাচ্ছেন।

সাংস্কৃতিক মনা এই পুলিশ সুপার ব্যাক্তি জীবনে বিবাহিত তিনি দুই মেয়ে ও দুই পুত্র সন্তানের জনক। এবং ব্যাক্তিগত জীবনে তিনি সুখী ব্যাক্তি; এবং তিনি ভৈরবের প্রথিতযশা সাংবাদিক ও রাজনীতিবীদ এম.আর. সোহেল এর আপন ছোট ভাই এবং ভৈরব বিশ্ব বিদ্যালয় ছাত্র সংসদ ‘র সাবেক সফল সমাজ কল্যাণ সম্পাদক হাদিয়া রহমান সংগীতা ও তরুণ লেখক ও বিজয় টিভি ‘ভৈরব প্রতিনিধি সাংবাদিক সোহানুর রহমান সোহান এর আপন চাচা।

পুলিশ সুপার আপেল মাহমুদ ‘র বর্ণাঢ্য সাফল্যময় জীবনী -তিনি আইজিপি ব্যাচ পদক প্রাপ্ত চট্টগ্রাম টুরিস্ট পুলিশের পুলিশ সুপার আপেল মাহমুদ। ইতিমধ্যে তিনি সমস্ত বাংলাদেশের টুরিস্ট পুলিশের সেরা পুলিশ সুপার পুরস্কার লাভ করেছেন গত দুই বছর ভালো কাজের স্বীকৃতি স্বরূপ আইজিপি ব্যাজ পদক লাভ করেছিলেন।তিনি সুদান মিশনে থাকাকালীন সময়ে বেস্ট পারফরমেন্স অ্যাওয়ার্ড লাভ করেছিলেন।

এএসপি থাকাকালীন সময়ে ময়মনসিংহে জাতীয় সাংবাদিক সংস্থা কর্তৃক জাতীয় সম্মাননা পুরস্কার লাভ করেছিলেন।তিনি একজন বীর মুক্তিযোদ্ধা সন্তান বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত একজন চৌকস পুলিশ অফিসার।তিনি যেসব জায়গায় কর্মরত ছিলেন সেখানে সেসব স্থানে মাদক সন্ত্রাস বিরোধী কার্যক্রমে প্রশংসা অর্জন করেন।

বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত।ব্যক্তিগতভাবে একজন কলামিস্ট।বঙ্গবন্ধুর উপর বিভিন্ন জাতীয় পত্রিকায় একাধিক কলাম লিখেছেন।ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রথম শ্রেণীতে মাস্টার্স পাশ করেন। শুভ জন্মদিন উপলক্ষে পুলিশ সুপার আপেল মাহমুদ দেশ বাসীর কাছে তার জন্য দোয়া চেয়েছেন। এবং তিনি আরো বলেন জীবনে শেষ দিন পর্যন্ত যেন মানব কল্যাণে নিজেকে উৎসর্গ যেতে পারি সেটাই আমার জীবনে সব চেয়ে বড় পাওয়া।

দেখা হয়েছে: 161
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪