|

ভৈরবে বঙ্গবন্ধু ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপিত

প্রকাশিতঃ ৫:৩১ অপরাহ্ন | অগাস্ট ১৫, ২০২২

ভৈরবে বঙ্গবন্ধু ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপিত

সোহানুর রহমান সোহান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: ভৈরবে শোক ও শ্রদ্ধায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে আজ ১৫ আগস্ট সোমবার নানা কর্মসূচির আয়োজন করা হয়। সকাল ৯টায় ভৈরব উপজেলা কমপ্লেক্স চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে বিভিন্ন সরকারি -বেসরকারি রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্ববক অর্পণ করা হয়।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, ভৈরব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, ভৈরব পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা অ্যডভোকেট ফখরুল আলম আক্কাছ, কিশোরগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যন বীর মুক্তিযোদ্ধা মীর্জা সুলায়মান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো:জুলহাস হোসেন সৌরভ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যন ও উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি মনোয়ারা বেগম, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা পুষ্পস্ববক অর্পণ করেন।

এছাড়াও ভৈরব উপজেলা ও পৌর আওয়ামী লীগ,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ,ভৈরব উপজেলা ও পৌর মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান ও মুক্তিযোদ্ধা যুব কমান্ড ভৈরব উপজেলা শাখাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্ববক অর্পণ করা হয়।

পরে সকাল সাড়ে ৯টায় ভৈরব উপজেলা পরিষদ বঙ্গবন্ধু হল রুমে জাতীয় শোক দিবস উদযাপন কমিটির উদ্যােগে বঙ্গবন্ধুর আত্মজীবনী ভিত্তিক আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ এর সভাপতিত্বে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠানে বঙ্গবন্ধুর আত্মজীবনী স্মৃতিচারণ করে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন, ভৈরব পৌর সভার মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জুলহাস হোসেন সৌরভ, ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ড বীর মুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ প্রমূখ।

আলোচনা সভাও দোয়া মাহফিলে সঞ্চলনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা। পরে অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন, কবিতা রচনা বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্মবোধক গান প্রতিযোগীতায় প্রার্থমিক ও মাধ্যমিক ও কলেজ পর্যায়ে বিজয়ী ৫৬জন প্রতিযোগীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

অন্যদিকে বেলা ১১টায় আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীবৃন্দ। ভৈরব উপজেলা ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল ও কাঙ্গালভোজের আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সিনি:সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, সহ-সভাপতি জাকির হোসেন কাজল, কিশোরগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যন বীর মুক্তিযোদ্ধা মীর্জা মোঃ সুলায়মান,পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমূখ। এবং দলীয় অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 110
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪