|

ভোলায় ইউপি সদস্য-গ্রাম পুলিশের বাড়ি থেকে সরকারি চাল উদ্ধার, আটক ১

প্রকাশিতঃ ৭:৫২ অপরাহ্ন | এপ্রিল ১২, ২০২০

ভোলায় ইউপি সদস্য-গ্রাম পুলিশের বাড়ি থেকে সরকারি চাল উদ্ধার, আটক ১

নিজস্ব প্রতিবেদকঃ ভোলার লালমোহনে ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য ও এক গ্রাম পুলিশের বাড়ি থেকে ১৩ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকালে এবং দুপুরে উপজেলার বদরপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করা হয়।

এসময় ওই ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য জুয়েল হাওলাদারের পিতা ও সাবেক ইউপি সদস্য নান্নু হাওলাদারকে আটক করে পুলিশ।

লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর জানান, এ ব্যাপারে বিশেষ ক্ষমতা আইনে মামলার প্রস্তুতি চলছে। রবিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে অভিযান চালিয়ে জুয়েলের ঘরের খাটের নিচে কুপ করে রাখা মাটির নিচ থেকে ৭ বস্তা চাল উদ্ধার করা হয়।

এরপর বেলা সাড়ে ১১টার দিকে একই ওয়ার্ডের গ্রাম পুলিশ মাহে আলমের ঘরে অভিযান চালিয়ে সেখান থেকে ৬ বস্তা চাল উদ্ধার করা হয়। এসব চাল তারা বিভিন্ন সুবিধাভোগীর নামে পরিষদ থেকে উত্তোলন করে তাদের ঘরে নিয়ে রাখে বলে জানা গেছে।

ওসি আরো জানান, চাল উদ্ধারের সময় জুয়েলের ঘর থেকে ৭টি খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড উদ্ধার হয়। এসব কার্ডধারীরা তার পরিবারের সদস্য কী না, তা খতিয়ে দেখা হচ্ছে। অপরদিকে গ্রাম পুলিশ মাহে আলমের ঘর থেকে ৬ বস্তা চাল উদ্ধারের সময় সেও বেশ কয়েকটি কার্ড দেখিয়েছে। ধারনা করা হচ্ছে, ইউনিয়ন পরিষদ থেকে বিভিন্ন অসচ্ছল ব্যক্তিদের নামে এসব কার্ড ইস্যু করে নিজেরাই সরকারি চাল ভোগ করছেন।

ঘটনার পর থেকে গা ঢাকা দেয়ার কারণে অভিযুক্ত ইউপি সদস্য জুয়েলের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে বদরপুর ইউপি চেয়ারম্যান ফরিদুল হক তালুকদার বলেন, তারা কিভাবে চাল নিলো তা বলতে পারছি না। অবৈধভাবে চাল মজুদ বা আত্মসাৎ করে থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবে প্রশাসন। -ইত্তেফাক

দেখা হয়েছে: 400
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪