|

‘ভ্রাম্যমাণ বাজার’ নিয়ে জনগণের দোরগোড়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর

প্রকাশিতঃ ৮:০৬ অপরাহ্ন | এপ্রিল ০১, ২০২০

‘ভ্রাম্যমাণ বাজার’ নিয়ে জনগণের দোরগোড়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর

বিশেষ সংবাদদাতাঃ সারা দেশে যখন করোনা ভাইরাসের আতঙ্ক এবং মানুষকে ঘর থেকে বের না হওয়ার জন্য মাঠে প্রশাসন-পুলিশ-সশস্ত্রবাহিনী কাজ করে যাচ্ছে ঠিক তখনই জনগণের দোরগড়ায় খাদ্য পৌঁছে দেওয়ার জন্য মাঠে নেমেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষকে ঘরে অবস্থান ও বাজারমুখী জনসমাগম নিরুৎসাহিত করার লক্ষ্যে রাজশাহী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চালু করেছে ‘ভ্রাম্যমাণ বাজার’।

উপপরিচালক মো. শামসুল হকের সাথে কথা বলে জানা যায়, রাজশাহী জেলা প্রশাসনের সহযোগিতায় এবং কৃষি বিপনন অধিদপ্তরের যৌথ উদ্যোগে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার জনস্বার্থে এ অভিনব কার্যক্রম পরিচালিত হচ্ছে।

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে নগরীর কাদিরগঞ্জ ও রাজাহাতা এলাকায় তারা ৩০০ কেজি সবজি দিয়ে এ কার্যক্রম শুরু করে। ঘরে ঘরে সবজি ও নিত্যপণ্য পৌঁছে দিতে সিটি কর্পোরেশনের বিভিন্ন পয়েন্টের সবজি বিক্রেতাকে দিয়ে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। মঙ্গলবারের ধারাবাহিকতায় জনগণের জন্য প্রতিদিন সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের ভিন্ন ভিন্ন পয়েন্টে ট্রাক ভর্তি সবজি ও নিত্যপণ্যের ভ্রাম্যমাণ বাজার পৌঁছে যাবে।

প্রাণঘাতি করোনার আতঙ্কে যখন গৃহবন্দি নগরীর স্বাভাবিক জীবনযাত্রা থমথমে ঠিক তখনই কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নিত্যপ্রয়োজনীয় বাজার ব্যবস্থা কার্যক্রম অনেক ইতিবাচক সাড়া ফেলল। প্রথম দিনে অল্প সময়ের মধ্যে সব সবজি বিক্রি হয়ে যাওয়ায় এবং ক্রেতাদের ব্যাপক চাহিদা থাকায় আগামীতে বড় পরিসরে এটা নিয়ে ভাবছে জেলার কৃষি বিভাগ।

দেখা হয়েছে: 257
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪