|

মদনে আস্তিত্বহীন শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তির তালিকায়

প্রকাশিতঃ ১১:২৩ অপরাহ্ন | অক্টোবর ৩১, ২০১৯

মদনে আস্তিত্বহীন শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তির তালিকায়

শহীদুল ইসলাম (নেত্রকোণা), নেত্রকোণা জেলা মদনে অস্তিত্বহীন একটি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তির তালিকায় নাম এসেছে। এতে করে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। নিয়ম অনুযায়ী নিজস্ব ভুমিতে প্রতিষ্ঠান থাকার কথা থাকলেও বাড়া বাড়িতে রয়েছে শুধু মাত্র সাইনবোর্ড।

জানা যায় ২০০৫ সালে কাগজে কলমে প্রতিষ্ঠিত হয় জনতা কারিগরি এন্ড বাণিজ্য কলেজ। যার ইন নম্বর -১৩২১৯৮। প্রতিষ্ঠান কোড – ৫৮০২৯। প্রতিষ্ঠানটির প্রতিষ্টাতা অধ্যক্ষ আব্দুল আজিজ আলম, তিনি জেলা কারিগরি স্কুল এন্ড কলেজ শিক্ষক সমিতির সভাপতি।

দীর্ঘদিন পর সারাদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তির তালিকা ভুক্ত করেছে সরকার। মদনে জনতা কারিগরি এন্ড বাণিজ্য কলেজ রয়েছে এই তালিকায়।

সরে জমিনে গিয়ে দেখা যায়, জনতা কারিগরি ও বাণিজ্য কলেজটি জেলা মদন উপজেলার ফতেপুর ইউনিয়নে হাসনপুর এলাকায় থাকার কথা থাকলেও সেখানে প্রতিষ্ঠানটি নেই, নেই কোন নিজস্ব ভুমি, নেই কোন সাইনবোর্ড । এছাড়াও দেখা মিলেনি কোন শিক্ষক শিক্ষার্থী ।

এদিকে মদন উপজেলা সদরে মুক্তিযুদ্ধা কমপ্লেক্স ভবনের পেছনে জনৈক জসিম উদ্দিনের একটি বাড়ি ভাড়া বাসায় সাইনবোর্ড পাওয়া যায়। বাড়ির মালিক জানায় প্রায় তিন বৎসর যাবত পাঁচ হাজার টাকা বাড়ায় আমার বাড়িতে সাইনবোর্ড টানিয়ে প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা করছে।

দীর্ঘদিন আগে বালালী বাজারে একটি সাইনবোর্ড টানানো ছিল,সাইনবোর্ড দেখিয়ে অনেকের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে। তবে কোন দিন কোন শিক্ষক শিক্ষার্থী তাদের চোখে পড়েনি । এ নিয়ে হতাশা ব্যক্ত করেছেন স্থানীয়রা ।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ফখর উদ্দিন জানান, এলাকায় জনতা কারিগরি ও বাণিজ্য কলেজ নামে কোন শিক্ষা প্রতিষ্ঠান তার চোখে পড়েনি। তবে লোক মুখে শুনেছি এমন একটি প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হয়েছে ।

দেখা হয়েছে: 739
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪