|

মসিক নির্বাচনে আলোচনার শীর্ষে নারী কাউন্সিলর প্রার্থী রেজিয়া

প্রকাশিতঃ ৬:৩৭ অপরাহ্ন | এপ্রিল ১২, ২০১৯

মসিক নির্বাচনে আলোচনার শীর্ষে নারী কাউন্সিলর প্রার্থী রেজিয়া

মোঃ কামাল, ময়মনসিংহঃ নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে নগরীর ব্যস্ততম প্রধান এলাকা ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে কাউন্সিলর প্রার্থী মোছাঃ রেজিয়া খাতুন জনগনের আস্থাভাজন ব্যক্তি ও সাধারণ মানুষের কাছে আলোচনার শীর্ষে রয়েছেন।

প্রতিদিন ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট ও দোয়া চাচ্ছেন তিনি। সেই সঙ্গে নগরীর সেহড়া, চরপাড়া ও মাসকান্দাসহ ৩ টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের বিভিন্ন স্থানে উঠান বৈঠকে প্রতিদিনই শত শত নারী পুরুষদের নিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে ব্যস্ত সময় পার করছেন এই প্রার্থী।

জানা যায়, আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে নগরীর ১৩.১৪ ও ১৫ নং ওয়ার্ডকে মডেল হিসাবে দেখতে চেয়েছেন এলাকার বাসিন্দারা। এই ৩ টি ওয়ার্ডে নারী-পুরুষসহ প্রায় ভোটার সংখ্যা রয়েছে ২৫ হাজারেরও অধিক। তাছাড়াও প্রায় ২ লক্ষ্য জনগনের বাসবাস। অন্যদিকে ওয়ার্ডের বাসিন্দাদের দাবির সঙ্গে একমত পোষন করে চ্যালেঞ্জ গ্রহন করে কাউন্সিলর প্রার্থী হয়েছেন পরিশ্রমী, উদ্যমী, তরুন সমাজ সেবক ও সাধারন অসহায় মানুষের আস্থাভাজন ব্যাক্তি রেজিয়া খাতুন।

এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে এলাকার সাধারন মানুষের পাশে থেকে সব সময় কাজ করে যাচ্ছেন।

নবগঠিত সিটির নির্বাচন বিষয়ে সংরক্ষিত মহিলা কাউন্সিলর রেজিয়া বলেন, জনকল্যাণমূলক কাজ করাই আমার মূল লক্ষ্য। কোন প্রতিশ্রুতি নয়, বাস্তয়ন করতে মাঠে থেকে জনগণকে সঙ্গে নিয়ে কাজ করবো। নগরীর ১৩. ১৪ ও ১৫ নং ওয়ার্ডকে আধুনিক পরিছন্ন ও ডিজিটাল সিস্টেমের আওতায় এনে মডেল ওয়ার্ড হিসাবে গড়ে তোলা হবে। এই লক্ষ্য নিয়ে ইতোমধ্যেই কাজ শুরু হয়েছে। এই ওয়ার্ড গুলোকে প্রকৃত মডেল টাউন হিসেবে গড়ে তুলতে যা করণীয় তাই তিনি করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রথমে কোন বিষয়টিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন জানতে চাইলে এই নারী কাউন্সিলর বলেন, এবার আমার একটাই কাজ হচ্ছে রাব্বুল আলামিনের রহমতে সংরক্ষিত মহিলা আসনের ৩ টি ওয়ার্ডের ভোটাররা যদি আমাকে কাউন্সিলর হওয়ার সুযোগ দেয়, তাহলে পরিকল্পিতভাবে ৩ টি ওয়ার্ডকে সাজিয়ে নান্দনিক সিটির মডেল ওয়ার্ড হিসাবে গড়ে তোলবো। আর জীবনের শেষ রক্তবিন্দু দিয়েও এসব প্রতিশ্রুতি বাস্তবায়নের অঙ্গীকার করে জোরগলায় তিনি বলেন, অবাস্তব, কল্পনাবিলাসী ও আকাশ-কুসুম কোনো বিষয় এটা নয়। সবাই সহযোগীতা করলে এটা বাস্তবায়ন করা অবশ্যই সম্ভব।

তিনি আরও বলেন, আমি আমার ৩ টি ওয়ার্ডকে উন্নয়নের মূল স্রোতের সঙ্গে মেলাতে চাই। এই ৩ টি ওয়ার্ডের উন্নত ও অনুন্নত এলাকার মধ্যে বিদ্যমান যে বৈষম্য রয়েছে তা দূর করার উদ্যোগ নেওয়ার প্রতিশ্রতি ও সমন্বিত উন্নয়নের উদ্যোগ নেবো। আমার আবেগ-ভালোবাসার প্রতি মানুষ সম্মান জানিয়ে ইতিমধ্যে যে সাড়া দিয়েছেন, সে জন্য আমি কৃতজ্ঞ। দলমত-নির্বিশেষে সর্বস্তরের মানুষের কাছে আমি দোয়া চাই।

এ সময় তিনি আরও বলেন, আসলে কোন কিছুই একা করা সম্ভব নয়। এখানেও আমি একা নই। আমার সাথে আছে আমার ৩ টি ওয়ার্ডের জনগন। তাদের সহযোগীতা, সহমর্মিতা এবং আমার প্রতি তাদের বিশ্বাসের কারনে আমি এতদুর আসতে পেরেছি। তেমনি আমিও তাদের সেবায় নিজেকে নিয়োজিত করেছি। এতে যদি তাদের সামান্য উপকারও হয় তাহলে আমি নিজেকে ধন্য মনে করি।

আধুনিক পরিকল্পিত ওয়ার্ড গঠনের জন্য ওয়ার্ডবাসীর সাহায্য, সহযোগিতা ও সমর্থন কামনা করে তিনি বলেন, এলাকার উন্নয়নের জন্যই নির্বাচনে অংশ নিচ্ছি। আল্লাহ্পাকের অশেষ কৃপায় ও সকলের সহযোগিতায় এই ওয়ার্ডের সকলের সম্মান এবং ঐতিহ্য রক্ষায় নির্লোভ কাজ করে যেতে চাই। হিন্দু-মুসলমানসহ বিভিন্ন ধর্মপ্রাণ মানুষের সহ অবস্থান ও বসবাস রয়েছে এই ৩ টি ওয়ার্ডে। তাই ঐতিহ্য রক্ষায় মিলে মিশে থাকার জন্য সুন্দর নান্দনিক পরিবেশ বজায় রাখতে পারবো ইনশাল্লাহ।

দেখা হয়েছে: 669
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪