|

মাকে বাঁচাতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলের আকুতি

প্রকাশিতঃ ১১:০০ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৭, ২০১৮

মাকে বাঁচাতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলের আকুতি

মাসুদ হোসেনঃ
দুই ছেলে ও দুই মেয়ের জননী মর্জিনা খাতুন (৫২)। স্বামী আবদুর রহিম পেশায় একজন ভ্যান চালক। দুই মেয়ের বিয়ে দেওয়ার পর স্বামীর আয়ে চলছিল দুই ছেলে মানিক হোসেন রিপন ও মামুন হোসেনের লেখাপড়াসহ সংসারের যাবতীয় খরচ।

টানাপড়েনের সংসারে তারপরও সুখের কমতি ছিলো না এতটুকুঅভাবের সংসারে পড়াশোনা চালিয়ে যেতে থাকে তাদের দুই ছেলে। হঠাৎ সেই সুখের সংসারে হানা দিলো মর্জিনা খাতুনের জরায়ু ক্যান্সার। সহায় সম্বল বিক্রি করে চিকিৎসা করাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়ে পরিবারটি। বন্ধ হয়ে যায় অনার্স পড়ুয়া ছোট ছেলে মামুনের লেখাপড়া (বর্তমানে গার্মেন্টস কর্মী)।

এদিকে শত কষ্টের মাঝেও ভ্যান চালিয়ে ও টিউশনি করে পড়াশোনা চালিয়ে যান পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স পড়ুয়া (শেষ বর্ষ) এবং ওই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মানিক হোসেন রিপন। যখনই কোন রোগীর জ্বরুরী ভিত্তিতে রক্তের প্রয়োজন হয়েছে সেখানেই এগিয়ে গেছেন মানিক। জীবন বাঁচিয়েছেন বহু মানুষের।

আজ সেই ছেলেই মায়ের জীবন বাঁচাতে ছুটছেন মানুষের দ্বারে দ্বারে। চিকিৎসক বলেছেন সুস্থ হওয়ার সম্ভবনা রয়েছে মর্জিনা খাতুনের। এর জন্য কমপক্ষে প্রয়োজন ৫ থেকে ৬ লাখ টাকা। তবে চিকিৎসার এ ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না অসহায় পরিবারটির পক্ষে।

মাকে বাঁচাতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলের আকুতি

পাবনার চাটমোহর উপজেলার ছাইকোলা ইউনিয়নের কাটেঙ্গা উত্তরপাড়া গ্রামের এই দরিদ্র পরিবারে এখন কাল মেঘের ছায়া। এর আগে মানিক হোসেন সহপাঠী ও জনপ্রতিনিধিদের কাছ থেকে আর্থিক সহযোগিতা নিয়ে প্রথমে পাবনা সদর হাসপাতাল, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে ঢাকার আনোয়ারা ক্লিনিকে চিকিৎসা করান।

চিকিৎসা ও চারটি কেমোথেরাপি দিতে এখন পর্যন্ত লক্ষাধিক টাকা ব্যয় করেছেন। আরও কয়েকবার দিতে হবে ব্যয় বহুল কেমোথেরাপি। এরপর করাতে হবে অস্ত্রোপচার। বর্তমানে মর্জিনা খাতুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের প্রভাষক ও ক্যান্সার বিশেষজ্ঞ ডা: অসীম কুমারের তত্ত¦বধায়নের চিকিৎসাধীন রয়েছেন।

মানিক হোসেন রিপন বলেন, ‘অসহায় এই ছেলের কাছে মায়ের চিকিৎসার খরচ জোগানো দুরুহ বিষয়। জানি না কত দিনে মায়ের উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে পারবো। তবে আমি আমার মাকে বাঁচাতে চাই। মাননীয় প্রধানমন্ত্রীও একজন মা। আমি জানি আমার এই আকুতি তাঁর কাছে পৌঁছালে তিনি আমার মায়ের জন্য একটা ব্যবস্থা করবেন’।

মানিকের পরিবারকে সাহায্য পাঠাতে : বিকাশ- ০১৭৪৪৩১০০৬৯

দেখা হয়েছে: 605
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪