|

মাঠে সেনাবাহিনী হাট-বাজার জনশূন্য

প্রকাশিতঃ ৮:৫৩ অপরাহ্ন | মার্চ ২৭, ২০২০

মাঠে সেনাবাহিনী হাট-বাজার জনশূন্য

স্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমাতে লক্ষ্মীপুরে সঙ্গরোধ নিশ্চিত করতে সেনাবাহিনীর টহল অব্যাহত আছে। নিয়মিত টহলের অংশ হিসেবে শুক্রবার (২৭ মার্চ) রায়পুর উপজেলার বিভিন্ন হাটবাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাজীব হোসেন ও শারমীন সুমির নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এসময় সেনাবাহিনীর টহলের বার্তা পেয়ে বিভিন্ন হাটবাজার ও উপজেলা অভ্যন্তরীণ সড়কগুলো জনশূন্য হয়ে পড়ে।

সূত্র জানায়, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরিন চৌধুরীর নির্দেশনায় নির্বাহী ম্যাজিস্ট্র্টেদের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের নিয়ে টহল পরিচালনা করা হয়।

বাসাবাড়ি বাজার, বাবুরহাট বাজার, মধ্য বাজার, খাসেরহাট বাজার, হায়দরগঞ্জ বাজার ও মিতালি বাজারসহ উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে টহল দেওয়া হয়েছে।

এসময় তারা জনগণকে সতর্ক করে প্রয়োজন ছাড়া বাসা-বাড়ি থেকে বের না হওয়ার জন্য মাইকিং করে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, পণ্যবাহী ট্রাকছাড়া মোটরসাইকেলসহ সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ। ওষুধের ফার্মেসি, মুদি ও কাঁচা পণ্যের দোকান ছাড়া চায়ের দোকানসহ অন্যসব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এরমধ্যে মুদি ও কাঁচা পণ্যের দোকান সন্ধ্যা ৬ টার আগে বন্ধের নির্দেশনায় জেলাব্যাপী মাইকিং করে প্রচারণা চালানো হচ্ছে।

এদিকে লক্ষ্মীপুর শুক্রবার বিকেল পর্যন্ত হোমকোয়ারেন্টাইনের তালিকায় ১ হাজার ২১১ জন ছিলেন। এদের মধ্যে কোয়ারাইন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় ৬১৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

অন্যদিকে এ পর্যন্ত শুস্ক কাশি, জ¦র, সর্দি ও বিদেশ ফেরত ৪ জনকে সোয়াব পরীক্ষার জন্য আইইডিসিআর’এ পাঠানো হয়েছে। এরমধ্যে তিনজন করোনা পজিটিভ নয়। বাকি একজনের ফলাফর এখনো আসেনি।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফার বলেন, এখনো পর্যন্ত জেলায় কোন করোনা রোগী শণাক্ত হয়নি। এছাড়া সঙ্গরোধ নিশ্চিত করতে ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সেনাবাহিনীর টহল চলছে। হোমকোয়ারাইন্টানে থাকা ব্যক্তিদেরকে স্থানীয় স্বাস্থ্যকর্মীদের দিয়ে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

দেখা হয়েছে: 346
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪