|

মাদকের অন্ধকার জগৎ ছেড়ে আলোর পথে ফিরছে ওরা

প্রকাশিতঃ ৩:৩৩ অপরাহ্ন | জুন ০১, ২০২২

তানোর-Tanore

তানোর প্রতিনিধি: মাদক ব্যবসার অন্ধকার জগৎ ছেড়ে আলোর পথে ফিরেছেন মাদকের হাট নামে পরিচিত তানোর পৌর এলাকার ঠাকুর পুকুর গ্রামের মাদক ব্যবসায়ীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, একসময়ের মাদক ব্যবসায়ী হক সাহেবের স্ত্রী রওশন আরা তার দুই মেয়েসহ আকরাম আলী ও তার স্ত্রী শরিফা বেগম বর্তমানে মাদক ব্যবসা ছেড়ে দিয়ে বিভিন্ন কাজ করে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহের জন্য সকাল হলেই বেরিয়ে পড়ছেন কর্মের জন্য। কেউ মাটি কাটা কাজ করছে আবার কেউ রাজমিস্ত্রীর কাজ করছে। হক সাহেবের বাড়িতে অভিযানের পর থেকে তার স্ত্রী ছেলে ও মেয়েরা মাদক ব্যবসা ছেড়ে ভালো রয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেন।

সেই সাথে আকরাম আলী ডিপ টিউবওয়েল মেরামত করে পরিশ্রম করে সংসার চালাচ্ছেন। আকরাম আলী ও তার স্ত্রী শরিফা বেগমের এমন ভয়াবহ মাদক ব্যবসা ছেড়ে জীবিকা নির্বাহ করা দেখে স্থানীয়রাও ব্যাপক খুশি তাদের উপরে।

ঠাকুর পুকুর গ্রামের বেশকিছু স্থানীয় বাসিন্দারা জানান, আকরাম ও তার স্ত্রী শরিফা ভালো হলেও এখনো ভালো হয়নি অনেকে। এই পাড়ার মাদক ব্যবসায়ীর শিকড় আগে তুলে ফেলতে হবে। শুধু একজনের উপরে চাপ দিয়ে মাদক ব্যবসা বন্ধ করে কি লাভ। যারা প্রকাশ্যে দিবালোকে মাছের বাজারের মত করে মাদক বিক্রি করে তাদের আগে ধরতে হবে। নয়তো এই পাড়ায় মাদক মুক্ত করা অসম্ভব হয়ে পড়বে।

নামপ্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, ঠাকুর পুকুর গ্রামে মাদক ব্যবসার মূলহোতা হক সাহেবের বাড়ি ও পীর সাহেবের বাড়ি। পীর সাহেবের স্ত্রী হাওয়া বেগম ও তার ছেলে লিটন দীর্ঘদিন ধরে প্রকার্শে হেরোইন ইয়াবা ও গাঁজা বিক্রি করে যাচ্ছেন।

কিন্তু প্রশাসনের কোন ভূমিকা নেই। মাঝে মধ্যে অভিযান চালানো হলেও মাদক ব্যবসায়ীদের ধরতে পারে না কোন প্রশাসন।

সম্প্রীতি,কিছুদিন আগে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়ার মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে ঠাকুর পুকুর গ্রামের হক সাহেবের বাড়িতে হেরোইন ও ইয়াবা উদ্ধারসহ হক সাহেবের ছেলে ও ছেলের বউকে গ্রেফতার করতে সক্ষম হন। এতে হঠাৎ করে ওসির এমন অভিযানে ব্যাপক আতংকিত হয়ে পড়ে মাদক ব্যবসায়ীরা। অন্যদিকে থানা পুলিশের এমন অভিযানে ভীত হয়ে হক সাহেবের পরিবার ব্যবসা ছেড়ে দেয়ার উপক্রমায় হলেও পাশেই পীর সাহেবের স্ত্রী পুত্র দেদারসে চালাচ্ছে হেরোইন ও ইয়াবা ব্যবসা।

তানোর থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান মিয়া জানান, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে। মাদক ব্যবসায়ীদের কোন ছাড় দেয়া হবেনা। এখনো সময় থাকতে মাদক বিক্রি ছেড়ে ভালোর পথে ফিরে আসার জন্য আহবান জানান। যারা মাদক ব্যবসা ছেড়ে ভালো হতে চাই তাদের কে সকল ধরনের সুযোগ দিয়ে ভালোর পথে ফিরার ব্যবস্থা করে দেওয়া হবে বলে জানান তিনি।

দেখা হয়েছে: 123
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪