|

মাদকের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে- ওসি মশিউর রহমান

প্রকাশিতঃ ১:২২ অপরাহ্ন | মার্চ ১৭, ২০১৯

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ শহর থেকে খুব কাছেই রংপুরের গংগাচড়া উপজেলা এবং এ উপজেলা দিয়ে খুব সহজেই প্রবেশ করা যায় সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে। এক সময় মাদকের বড় বড় চালান ঢুকতো মহিপুর ঘাটসহ উপজেলার বিভিন্ন পয়েন্ট দিয়ে।

আগে উৎসবের দিনগুলোকে কেন্দ্র করে এ উপজেলায় মাদকসেবী ও মাদকব্যবসায়ীদের আনাগোনায় সরগম থাকতো। চলমান মাদকবিরোধী অভিযান ও আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় বদলেছে এর চিত্র। ব্যবসা ছেড়েছে স্থানীয় অনেক মাদক ব্যবসায়ীই।

স্থানীয়রা বলছেন, গংগাচড়া মডেল থানা পুলিশ প্রায় প্রতিদিনই বেড়িয়ে পড়ছে মাদক ও মাদক ব্যবসায়ীদের খোঁজে। শতকরা সত্তর ভাগ কমেছে মাদকের বিক্রি ও ব্যবহার। প্রতিদিন অভিযান হওয়াতে অনেক উপকার হচ্ছে আমাদের। কেউ কেউ ক্রসফায়ারের ভয়ে ছেড়েছে মাদক ব্যবসা। অনেকেই দিয়েছে গা ঢাকা, মাদকসেবীরাও পিছু হটছে ভয়ে।

মাদকের বর্তমান পরিস্থিতি নিয়ে গংগাচড়া মডেল থানা কর্তৃক গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের প্রাপ্ত তথ্যমতে, গংগাচড়া মডেল থানার অভিযানে ৯৬ পিছ ফেন্সিডিল, ২৪৮ পিছ ইয়াবা এবং ২ কেজি ৬০০ গ্রাম শুকনো গাজা উদ্ধার করা হয়। জানুয়ারি মাসে ১০টি এবং ফেব্রুয়ারি মাসে ১ টি মাদক মামলা হয়।



এছাড়াও প্রতিদিন অভিযান চলছে খুব কঠোরভাবে। গংগাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান জানান, আমরা গংগাচড়া মডেল থানার প্রতিটি সদস্য জেলার পুলিশ সুপার মিজানুর রহমান, পিপিএম (বার) স্যার এবং এ-সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ স্যারের নির্দেশনায় ও সহযোগিতায় মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানসহ নিয়মিত অভিযান চলমান রেখেছি। আমরা সচেতনতা বাড়াতে পর্যায়ক্রমে মাদকবিরোধী উঠান বৈঠক ও সচেতন নাগরিকদের সাথে আলোচনা সভা করে যাচ্ছি।

শুধু বিশেষ অভিযান নয় মাদক নিয়ন্ত্রনে সবসময়ই গঙ্গাচড়া মডেল থানার অভিযান অব্যহত থাকবে।

গঙ্গাচড়া উপজেলার রিপোটার্স ক্লাবের সভাপতি ও সিনিয়র সাংবাদিক আব্দুল আলীম প্রামানিক বলেন, মাদকের ব্যবহার ও সেবন শুণ্যের কোঠায় আনতে হলে প্রয়োজন যুব সমাজকে সুস্থ্যধারার সাংস্কৃতিক চর্চার দিকে আর্কষন করা। শুধু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নয় আমাদেরকেও নিজ নিজ অবস্থান থেকে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করতে হবে এবং সবাইকে সচেতন করতে হবে।

দেখা হয়েছে: 396
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪