|

মাদকের শেকড় যত গভীরেই থাকুক উৎপাটন করা হবে: বেনজীর

প্রকাশিতঃ ২:৩৭ পূর্বাহ্ন | মে ২১, ২০১৮

মাদকের শেকড় যত গভীরেই থাকুক উৎপাটন করা হবে বেনজীর

স্টাফ রিপোর্টারঃ

র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, মাদকের শেকড় যত গভীরেই থাকুক না কেন, অবশ্যই তা উৎপাটন করা হবে। মাদকের খুচরা বিক্রেতা থেকে শুরু করে ডিলার, সে যেই হোক, তাকে এ ব্যবসা ছাড়তে হবে। হো এভার, হোয়াট এভার, হয়ার এভার (যেই হোক, যাই হোক, যেখানেই হোক) কেউ আমাদের অপারেশনের বাইরে নয়। মাদকের শিকড়-বাকড়সহ তুলে নিয়ে আসব।

রোববার দুপুরে রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্টে চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে শীর্ষক র‌্যাবের দেশব্যপী গণসচেতনতা মূলক কার্যক্রম উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, মাদকের বিরুদ্ধে জাতিগত যুদ্ধ করতে হবে। একাত্তরের পর বিভিন্ন ঐক্যবদ্ধ যুদ্ধে আমরা বিজয়ী হয়েছি। এবারো আশা করি এর একটা ভালো ফলাফল পাবো, মানুষ বিজয়ী হবে।

মাদকে রাজনৈতিক পৃষ্ঠপোষকতার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাবের মহাপরিচালক বলেন, ওইসব হাত থেকে আইনের হাত অনেক বড়। দেশবাসী ঐক্যবদ্ধ হলে যে কোনো অপশক্তিকে পরাজিত করার ক্ষমতা আমাদের আছে। ২০ বছরের সমস্যা ২০ দিনে সমাধানের প্রত্যাশা করবেন না। কোনো নির্দিষ্ট গ্রুপ আমাদের টার্গেট নয়। মাদকসেবী থেকে মাদক ব্যবসায়ী, বিশেষ করে মাদক ব্যবসায়ীরাই আমাদের টার্গেট। মাদকের বিরুদ্ধে জাতিগত ঐক্যের কথা বলছি।

আমাদের অপারেশনের স্কোপ কত বড় হবে সেটা বলেছি। কোনো নির্দিষ্ট ব্যবস্থা নয়, আইন অনুযায়ী আমরা এসব অপরাধীদের মোকাবেলা করব। আইনের সবদিক ব্যবহার করে সবাই মিলে দেশকে মাদকমুক্ত করা হবে। মাদকবিরোধী অভিযান চলাকালে গত ৪ দিনে সারা দেশে বন্ধুকযুদ্ধে ৯ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলেও জানান তিনি।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তার দিকনির্দেশনা অনুযায়ী মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। আমাদের ভবিষ্যৎ মেধাকে রক্ষা করতে মাদক দমন করতেই হবে।

মাদকের বিরুদ্ধে সর্বত্র অভিযান পরিচালনা করছে পুলিশ-র‌্যাব এবং এটা সবসময় চলবে। জঙ্গি-সন্ত্রাসীদের মতো মাদক ব্যবসায়ী এবং তাদের সহযোগিদের বিরুদ্ধে একসঙ্গে কাজ করার কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

দেখা হয়েছে: 586
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪