|

মাদারীপুরে ধর্ষণের চেষ্টার ঘটনা আড়াল করতে মানববন্ধনের নাটক

প্রকাশিতঃ ৮:২৮ অপরাহ্ন | মে ০৩, ২০১৯

মাদারীপুরে ধর্ষণের চেষ্টার ঘটনা আড়াল করতে মানববন্ধনের নাটক

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে শিক্ষিকাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে থানায় একটি মামলা হয়। তবে এ ঘটনাকে আড়াল করতে মানববন্ধন করেছে সদর উপজেলা শিক্ষক সমিতির একাংশ। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গত ২ মে বৃহঃবার বিকেলে উক্ত মামলা প্রতাহারের দাবিতে এ মানববন্ধন করা হয়।

স্থানীয় সুত্রে জানাগেছে, মাদারীপুর সদর উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার তোফায়েল হোসেন ও নুরেআলম সিদ্দিকীর অনুসারি শিক্ষক সমিতির নেতাদের উদ্ধেগে এ মানববন্ধন এর আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতি নেতা ও লক্ষীগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান , গাজবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু তালেব, মোকলেচুর রহমান, গোলাম মাওলা প্রমুখ।

উল্যেখ ঃ মামলার নথি ও সংশ্লিষ্ঠ একাধিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে মাদারীপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে অফিসিয়াল কাজে যান ওই শিক্ষিকা। এসময় ওই শিক্ষিকার কয়েকটি ছবি তুলেন তোফায়েল। ছবি তোলার কারন জিজ্ঞেস করলে তোফায়েল ওই শিক্ষিকাকে পাশের আরেকটি নির্জন কক্ষে নিয়ে যায়। এসময় ওই ছবির সাথে অশালীন ছবি যুক্ত করে ইন্টারেনেটে ছড়িয়ে দেয়ার হুমিকি দিয়ে কুপ্রস্তাব দেন।

পরে জোরপূর্বক ওই শিক্ষিকার পরিধেয় কাপর খোলার চেষ্টা করে। ধস্তাধস্তিতে পরিধেয় বোখরা ছিড়ে যায়। শিক্ষিকা তোফায়েলের রুম থেকে বেরিয়ে যেতে চাইলে দরজার সামনে দারিয়ে বাধা প্রদান করেন নুরেআলম সিদ্দিকী। এই ঘটনার পরে শিক্ষিকা চিৎকার শুরু করলে তাকে ছেড়ে দেয়। বিষয়টি মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসকে জানানো হয়।

পরে উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে মঙ্গলবার রাতে মাদারীপুর সদর থানায় মামলা দায়ের করেন নির্যাতিতা শিক্ষিকা। তবে শিক্ষিকাকে ধর্ষণ চেষ্টার ঘটনায় মামলা হলেও গ্রেফতার হয়নি সেই তোফায়েল ও নুরেআলম। এদিকে মামলা করার কারনে শিক্ষিকার চাকুরী খেয়ে ফেলার হুমকি দিচ্ছে শিক্ষা অফিসার তোফায়েল ও নুরেআলম।

এব্যপারে ওই শিক্ষিকা বলেন, ‘আমার সাথে খারাপ কাজ করলো আবার আমাকেই চাকুরী খেয়ে ফেলার হুমকি দিচ্ছে। আমি ওদের বিচার চাই।’

তবে ধর্ষণ চেষ্টার অভিযোগ অস্বীকার করেছেন সহকারি শিক্ষা অফিসার মো. তোফায়েল হোসেন। তিনি দাবী করেন তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। কেন ষড়যন্ত্র করা হচ্ছে এমন প্রশ্নের কোন উত্তর তিনি দিতে পারেননি। তবে মানববন্ধনের বিষয় তিনি জানেন না বলেছেন।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাইফুদ্দিন গিয়াস বলেন, ঘটনাটি আমি শুনেছি। যেহেতু বিষয়টি অফিসিয়ালভাবে মিমাংশা যোগ্য নই তাই শিক্ষিকা মামলা করেছে। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান বলেন, শিক্ষিকা বাদী হয়ে একটি মামলা করেছে। পরবর্তী বিষয় নিয়ে পুলিশ কাজ করছে। দ্রুত সময়ই আসামী গ্রেফতার হবে।

এ ব্যাপারে মাদারীপুর জেলার পুলিশ সুপার সুব্রত কুমার হালদার জানান, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, নারী নির্যাতন ও ধর্ষণ কারী এবং মাদক ব্যবসায়ীর সাথে কোন আপস নেই। তাই মামলার আইও কে তদন্ত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে। আসামি সরকারি কর্মকর্তা বিধায় কর্তৃপক্ষের অনুমতি নিয়ে গ্রেফতার করা হবে।

দেখা হয়েছে: 467
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪