|

মাদ্রিদে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশীর মৃত্যু

প্রকাশিতঃ ৭:০৪ অপরাহ্ন | এপ্রিল ০৬, ২০২০

মাদ্রিদে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশীর মৃত্যু

হোসাইন ইকবাল, স্পেন, মাদ্রিদ থেকেঃ স্পেনের মাদ্রিদে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাকির হোসেন নামে আরো এক প্রবাসী বাংলাদেশীর মৃত্যু হয়েছে। আজ রবিবার (৫ এপ্রিল) বিকাল ৪ টায় মৃত্যুবরণ করেন। hospital alcala de henares এ করোনায় আক্রান্ত হয়ে আই,সি,ইউ তে মৃত্যু বরন করেছেন।

মৃত্যু কালে তার বয়েস ছিলো ৬৭ বছর, তিনি মাদ্রিদের আলকাল দে হেনারেজ এলাকায় বসবাস করতেন। তিনি স্পেনে প্রায় ১৫ বছত যাবৎ বসবাস করে আসছিলেন তার দেশের বাড়ি সোনাইমুড়ী, নোয়াখালীতে।

তিনি কয়েকদিন ধরে ঠান্ডা, জ্বর ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। গত ১ এপ্রিল হাসপাতালে ভর্তি হলে পরীক্ষা করার পরে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে চিকিসাধীন অবস্থায় আজ চলে গেছেন না ফেরার দেশে।

এদিকে স্পেন গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৭৪ জনের যা গতকালের চেয়ে ১৩৫ জন কম। এটি দশ দিনের সবচেয়ে কম ক্ষতিগ্রস্থদের সংখ্যা এবং ৮০০ জনের নিছে এই সময়ের মধ্যে এটিই প্রথম।

করোনা ভাইরাসে আক্রান্তের কেন্দ্রস্থল মাদ্রিদেও কমে এসেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। বেড়েছে সুস্থ হয়ে উঠার সংখ্যা। ডক্টর রা জানিয়েছেন আগের মতো ইমার্জেন্সি তে রোগীদের তেমন ভিড় নেই। আইসিইউ তে ট্রান্সফারের সংখ্যাও নিয়ন্ত্রণে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে এই রবিবার প্রকাশিত হিসাবে নিহতের সংখ্যা বেড়ে ১২,৪১৮ এ দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টা ৬,০২৩ জন নতুন সংক্রমণের সাথে সংক্রমণগুলি বেড়ে মোট ১৩০,৭৫৯ জনে দাঁড়িয়েছে। এবং ৩৮,০৮০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

স্পেন সরকার পেদ্রো সানচেজ এই শনিবার স্পেনের অ্যালার্ম আরও দু’সপ্তাহের জন্য ২৬ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন এবং স্বীকার করেছেন যে আরও বর্ধিতকরণের প্রয়োজন হবে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয় অনুসারে বিশ্বব্যাপী, ১,২ মিলিয়ন মানুষ সংক্রামিত হয়েছে, ৬৪,৭০০ এরও বেশি মারা গেছে এবং ২৪৮,০০০ এর কাছাকাছি সুস্থ হয়েছেন।

দেখা হয়েছে: 617
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪