|

র‍্যাবের অভিযানে দুই মানব পাচারাকারী আটক

প্রকাশিতঃ ৫:৪১ অপরাহ্ন | জুন ১২, ২০২১

র‍্যাবের অভিযানে দুই মানব পাচারাকারী আটক

এম এ আজিজ, ময়মনসিংহঃ স্ত্রী ও শালিকাকে ভারতে পাচারের অভিযোগে ময়মনসিংহে র‌্যাবের অভিযানে কথিত স্বামীসহ দুইজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলো, স্বামী ঈশ্বরগঞ্জের ইউসুফ মিয়া ও তার অন্যতম সহযোগী গাজীপুরের শ্রীপুরের রব্বিল শেখ। শুক্রবার রাতে তাদেরকে ঈশ্বরগঞ্জ ও গাজীপুরের শ্রীপুর থেকে আটক করা হয়েছে।

র‌্যাব-১৪ সহকারী পরিচালক মিডিয়া অফিসার মোঃ আনোয়ার হোসেন জানান, ময়মনসিংহের গফরগাঁওয়ের রসুলপুর গ্রামের আজিজুল হকের দুই মেয়ে কুলসুমা আক্তার (২২) ও সুমাইয়া আক্তার (১৯) মানব পাচারকারী চক্রের ফাঁদে পড়ে পার্শ্ববর্তী ভারতে পাচার হয়।

অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১৪, ময়মনসিংহ গোয়েন্দা তথ্য সংগ্রহ ও অপরাধীদের গ্রেফতারে তৎপরতা শুরু করে। বেশি বেতনে চাকুরীর প্রলোভনে স্ত্রী ও শালীকাকে ভারতে নিয়ে বিক্রি করে দিয়েছে স্বামী ইউসুফ মিয়া ও তার কয়েকজন সহযোগী।

এ ব্যাপারে গত ৫ জুন গাজীপুরের শ্রীপুর থানায় মানব পাচার মামলা হয়। র‌্যাব-১৪, ছায়া তদন্তের মাধ্যমে জানতে পারে, ঘটনার মূল পরিকল্পনাকারী ঈশ্বরগঞ্জের বালিহাটা কান্দাবাড়ির রইছ উদ্দিনের ছেলে মোঃ ইউসুফ মিয়া। সে পার্শ্ববর্তী গফরগাঁওয়ের রসুলপুর গ্রামের আজিজুল হকের বড় মেয়ে কুলসুমা আক্তার (২২)’কে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করে।

পরে স্বামী ইউসুফ মিয়া মানবপাচারকারী চক্রের সহযোগীতায় কথিত নিজ স্ত্রী কুলসুমা আক্তার ও শালিকা সুমাইয়া আক্তারকে অর্থের বিনিময়ে ভারতে পাচার করে দেয়।

র‌্যাব আরো জানায়, র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় অভিযান পরিচালনা করে মানবপাচারের মূল পরিকল্পনাকারী ইউসুফ মিয়াকে ঈশ্বরগঞ্জের বালিহাটা কান্দাবাড়ি এলাকা থেকে শুক্রবার রাতে আটক করা হয়।

পরবর্তীতে রাতেই মানব পাচারকারী চক্রের মূলহোতা রব্বিল শেখকে শ্রীপুরের পেড়লী গ্রাম থেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে স্বর্ণালঙ্কার ও ২ লাখ চব্বিশ হাজার চারশত পাঁচ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরো জানায়, প্রাথমিক তদন্তে পাচারকারীদের অন্যতম মূলহোতা রব্বিল শেখের বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিপুল পরিমান অর্থ লেনদেনের সংশ্লিষ্টতা পাওয়া যায়। উদ্ধারকৃত অর্থ এই মানব পাচারের সাথে সম্পৃক্ত।

তিনি আরো বলেন, ভিকটিমদ্বয়কে ভারত থেকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে র‌্যাবসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সরকারী সংস্থার কার্যক্রম চলমান রয়েছে।

দেখা হয়েছে: 252
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪