|

বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছে রাজবাড়ী মাসুরা

প্রকাশিতঃ ১২:০০ পূর্বাহ্ন | মে ২৫, ২০১৯

বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছে রাজবাড়ী মাসুরা

রাজবাড়ী প্রতিনিধিঃ অভাব নিত্যসঙ্গী। টাকার অভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছে শিশু মাসুরা। তিন বেলা খাবারও ঠিকমত মেলে না। আবার কিভাবে চিকিৎসার খরচ বহন করবে রিকশা চালক বাবা। মা ফতেমা বেগম নানা রোগে আক্রান্ত হয়ে দেড় বছর ঘরে পড়ে আছে।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের দূর্গাপুর গ্রামের মাসুরা খাতুন (১৫)। বিনা চিকিৎসায় তিন বছর ধরে শয্যাশায়ী। তার শরীর শুকিয়ে জীর্ণশীর্ণ।

ঘরের চৌকিতে শুয়েই নিজের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়ে মাসুরা বলেন, সূর্য্যনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে পড়ার সময় আমার এমন অবস্থা হয়। আমার বাবা একজন রিকশাচালক গরিব মানুষ। আমার চিকিৎসা করাতে পারছে না অর্থের অভাবে। বিছানায় পড়ে থাকতে ভালো লাগে না। আমি সুস্থ হয়ে আবার বিদ্যালয়ে যেতে চাই।

কান্না বিজড়িত কণ্ঠে মাসুরা বলেন, আপনারা আমারে সুস্থ করার ব্যবস্থা করে দেন। আমি আপনাদের জন্য দোয়া করবো যত দিন বেঁচে থাকবো। এমন অবস্থায় তাদের দুজনের চিকিৎসা করাতে যে টাকা প্রয়োজন, সেটা তার রিকশা চালক বাবা বাচ্চু সরদারের পক্ষে যোগার করা সম্ভব না।

বাচ্চু সরদার বলেন, মেয়েটার চিকিৎসা করাতে প্রায় তিন লাখ টাকার প্রয়োজন বলে জানায় চিকিৎসকরা। ওর এখন যে অবস্থা তাতে তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করলে ভালো হবে। কিন্তু সেই টাকা যোগার করার সামর্থ্য আমার নেই। অন্যের জায়গায় থাকি। ভাড়ায় রিকশা চালিয়ে যা পাই, তা দিয়ে কোনমতে খাওয়া-পরাটা চলে। তিনি আরো বলেন, মাসুরা ৩ বছর আগে পেয়ারা পাড়ার জন্য গাছে উঠলে সে গাছ থেকে পড়ে যায়।

এতে ওর পিঠের মেরুদন্ড ভেঙে যায়। পরে চিকিৎসক তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করাতে বলে। তবে টাকার অভাবে করাতে পারিনি। ছয়-সাত মাস পর থেকে সে আসতে আসতে হাঁটতে পারতো, বিদ্যালয়েও যেতে পারতো।

পরে একটা সময় তার চিকুনগুনিয়া রোগ হয়। পড়ে তার যেখানে হাড় ভেঙে যায়। সেখান থেকে বেঁকে যায় এবং শরীরের ভাঙা স্থানের পর থেকে পাঁ পর্যন্ত তার শক্তি হারিয়ে যায়। তারপর থেকে বিছানাতেই সব সময় পড়ে থাকে, চলাফেরা করতে পারে না।

তার উপর আবার ওর মা দেড় বছর যাবৎ অসুস্থ। তার হাতে ঘাঁ হয়েছে এবং পায়ের সমস্যার কারণে হাঁটাচলা স্বাভাবিক না। সেও ঘরেই পড়ে থাকে। তাই আমার পক্ষে দুজনের চিকিৎসা করা সম্ভব না। তাই আমি ওদের চিকিৎসার জন্য সবার কাছে সাহায্য চাই।

দেখা হয়েছে: 485
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪