|

মেডিক্যাল টেকনোলজিস্ট সাইফুল হত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিতঃ ৯:০৮ অপরাহ্ন | ডিসেম্বর ৩১, ২০২১

মেডিক্যাল টেকনোলজিস্ট সাইফুল হত্যার প্রতিবাদে মানবন্ধন

মোঃ মামুন হোসাইন, নিজস্ব প্রতনিধিঃ হবিগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালের মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) মো. সাইফুল ইসলাম হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে দ্যা সোশাল আর্মি অব নারায়ণগঞ্জ ৯/১১ (এস.এস.সি-২০০৯, এইচ.এস.সি-২০১১) এর ব্যানারে মো. সাইফুল ইসলামের বন্ধু সংগঠন ।

এসব সংগঠনের পক্ষ থেকে নেতারা হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। একই সঙ্গে সাইফুলের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ারও দাবি জানানো হয়েছে।

এই সময় দ্যা সোশাল আর্মি অব নারায়ণগঞ্জ ৯/১১ এ্যাডমিন প্যানেলের সদস্যরা বলেন, করোনায় সম্মুখযোদ্ধা সাইফুলকে হত্যা কোনো স্বাভাবিক ঘটনা নয়। দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে তাঁকে হত্যা করেছে। তাঁরা প্রকৃত হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার, দৃষ্টান্তমূলক শাস্তি ও সাইফুলের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তাঁরা।

এদিকে সাইফুল হত্যার প্রতিবাদে নড়াইল, রাজবাড়ী ও সিলেটে মানববন্ধন করেছেন জেলাগুলোতে কর্মরত মেডিক্যাল টেকনোলজিস্ট, চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা।

প্রসঙ্গত: গত বুধবার হবিগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালের মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) মো. সাইফুলকে রাস্তায় প্রকাশ্য কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

মানববন্ধনে বক্তারা জানান, হাসপাতালের সামনের রাস্তায প্রকাশ্যে পিটিয়ে সাইফুলকে হত্যা করা হয়। সাইফুলের বন্ধুরা বলেন, ‘হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত করতে হবে। সাইফুল করোনার শুরু থেকে মানুষকে সেবা দিয়েছে। সে বাড়ি বাড়ি গিয়ে জীবনের ঝুঁকি নিয়ে নমুনা সংগ্রহ করে এনেছিল।অথচ প্রকাশ্য তাকে কুপিয়ে হত্যা করার পরও তার খুনিদরে এখনও গ্রেফতার করা হয়নি।

জানা যায়, দুজনের সঙ্গে হাসপাতালেই কথা কাটাকাটি হয সাইফুলের। উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হলে তার সহকর্মীরা তাদের থামিয়ে দেন। পরে ব্যক্তিগত কাজে শহরের খাজা গার্ডেন শপিংমলে যাওয়ার পথে তারা সাইফুলের ওপর হামলা করে। প্রথমে তাকে হবিগঞ্জ সদর হাসপাতাল ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে সিলেটের এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

দেখা হয়েছে: 188
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪