|

মেহের আফরোজ চুমকি এমপির ৬৪ তম শুভ জন্মদিন পালিত

প্রকাশিতঃ ১০:৩৬ অপরাহ্ন | নভেম্বর ০২, ২০২২

মেহের আফরোজ চুমকি এমপির ৬৪ তম শুভ জন্মদিন পালিত

বিল্লাল হোসেন নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের কালীগঞ্জে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, গাজীপুর-৫, কালীগঞ্জ সংসদীয় আসন থেকে বার বার নির্বাচিত সংসদ সদস্য মেহের আফরোজ চুমকির ৬৪তম জন্ম দিন আজ।

দিবসটি উপলক্ষে রাজনৈতিক অঙ্গণে চলছে ফুলেল শুভেচ্ছা, কেক কাটা, মিষ্টি বিতরণ ও পরস্পরে চলছে শুভেচ্ছা বিনিময়।
১৯৫৯ সালের (২ নভেম্বর) সোমবার এই দিনে গাজীপুরের কালীগঞ্জ উপজেলাধীন মোক্তারপুর ইউনিয়নের বড়হরা গ্রামের সম্ভান্ত এক মুসলিম পরিবারে (জাতীয় বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও আর্ন্তজাতিক সমাজ সেবক শহীদ ময়েজউদ্দিন এবং মা বিলকীস বেগম দম্পত্তির ঘরে জন্মগ্রহণ করেন।

মেহের আফরোজ চুমকি এমপি’র সোমবার (২ নভেম্বর) তার ৬৪তম জন্মবার্ষিকী। দেশ ও জাতীর কল্যাণে সর্বদা নিজেকে উৎসর্গ করা সদা হাস্যময়ী কালীগঞ্জের শান্তি কণ্যার সুস্বাস্থ্য ও কর্মবহুল দীর্ঘায়ু কামনা করেন কালীগঞ্জের সকল শ্রেণী পেশার মানুষ।

মেহের আফরোজ চুমকি এমপি’র ৬৪তম শুভ জন্মদিন উপলক্ষে তিনি প্রতিক্রিয়ায় বলেন, কালীগঞ্জের মানুষের প্রতি আমি কৃতজ্ঞ। কারণ তারা আমাকে একাধিকবার নির্বাচিত করে মহান সংসদে পাঠিয়েছেন। তাদের ভালবাসাই আমি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী সহ অতি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছি। আমি যেন সর্বদা কালীগঞ্জের সকল শ্রেণী-পেশার মানুষের পাশে থেকে তাদের সেবা করে যেতে পারি এ কামনাই মহান আল্লাহ তায়ালার কাছে করি।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী জানান, জন্মদিন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মেহের আফরোজ চুমকি এমপির শুভ জন্মদিন উপলক্ষে গাজীপুর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এড. আশরাফী মেহেদী হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা আবদুল মতিন সরকার, সাধারণ সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী, সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, , কালীগঞ্জ পৌরসভার মেয়র এস এম রবিন হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাজ্জাদ হোসেন ভূইয়া,উপজেলা আওয়ামী মহিলা লীগ সভাপতি জুয়েনা আহমেদ, সাধারণ সম্পাদক মাহফুজা পারভীন, উপজেলা যুবলীগের সভাপতি এস এম আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক কাজী হারুন অর রশিদ টিপু, কালীগঞ্জ পৌরসভার কাউন্সিলর আফসার হোসেন, আশরাফ উজ্জামান, মোঃ বাদল হোসেন ভূইয়া, আশরাফুল আলম রিপন, নুরে আলম শেখ, কালীগঞ্জ,ভিপি মতিন খান, প্রেস ক্লাবের সভাপতি মো. মোখলেছুর রহমান, সাধারণ সম্পাদক মো. আল-আমিন দেওয়ান,সাংবাদিক মো. মুজিবুর রহমান, মো. লোকমান হোসেন পনির, ইব্রাহিম রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ মোঃ মুক্তাদির হোসেন সহ উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরস শুভেচ্ছা জানান।

মেহের আফরোজ চুমকি ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উদ্ভিদ বিজ্ঞানে অনার্সসহ মাস্টার্স পাস করেন। তিনি ১৯৯৬-২০০১ সালে প্রথমে গাজীপুরের সংরক্ষিত মহিলা আসন থেকে এবং পরবর্তীতে গাজীপুর-৫ আসন কালীগঞ্জ থেকে ২০০৮-২০১৩ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে সরাসরি ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি কমনওয়েলথ উইমেন এ্যাফেয়ার্স মিনিষ্টারদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন।

তিনি বর্তমানে নারী ও শিশু উন্নয়নে জাতীয় কমিটির সদস্য, অল পার্টি পার্লামেন্টারী গ্রুপের চেয়ারম্যান (ওয়াটার, সেনিটেশন ও হাইজিন) এবং জাতীয় এইডস কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। তাছাড়া তিনি নবম পার্লামেন্টের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ছিলেন। তিনি ফ্যামিলি প্ল্যানিং এসোসিয়েশন অব বাংলাদেশের সভানেত্রী ছিলেন।

১২ জানুয়ারী ২০১৪ খ্রিঃ থেকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বিভিন্ন সভা সেমিনারে অংশগ্রহণের নিমিত্ত জাপান, কোরিয়া, দুবাই, আমেরিকা, লন্ডন, ফ্রান্স, ইতালী, মালশিয়া, সিঙ্গাপুর, ভারত, নেপাল, ভুটান ইত্যাদি দেশ ভ্রমণ করেন।

ব্যক্তিগত জীবনে তিনি ১৯৮১ সালে ইঞ্জিনিয়ার মোহাম্মদ মাসুদুর রহমানের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিনি দুই ছেলে সন্তানের জননী। তার দুই সন্তান মাশফিকুর রহমান এবং মাশরুর রহমান। মাশফিকুর রহমান ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম-এ মাস্টার্স করে আমেরিকাতে চাকুরীরত আছেন। মাশরুর রহমান আন্তর্জাতিক ব্যবসায় প্রশাসনে অনার্স করে আমেরিকাতে অধ্যয়নরত।

দেখা হয়েছে: 136
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪