|

যৌতুকের দাবিতে গৃহবধুকে মধ্যযোগীয় কায়দায় নির্যাতন

প্রকাশিতঃ ৯:৪২ অপরাহ্ন | জুলাই ০৫, ২০১৮

নির্যাতন

সাইদ সাজু , তানোর প্রতিনিধিঃ

মোহনপুরে যৌতুকের দাবিতে গৃহবধুকে মধ্যযোগীয় কায়দায় নির্যাতন করার ঘটনা ঘটেছে। খবর পেয়ে তানোর থেকে গিয়ে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে। এঘটনায় গৃহবধুর পিতা বাদি হয়ে গৃহবধুর স্বামী, শ্বশুর, ভাসুর, দেবরসহ ৭জনের বিরুদ্ধে মোহনপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ভিযোগ, পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, গত ৫বছর আগে তানোর উপজেলার মোহর (লছিরামপুর) গ্রামের মহির উদ্দিনের কন্যা রুমিয়ারার (২০)’র সাথে ৪লাখ টাকা যৌতুক দেয়ার সর্তে মোহনপুর উপজেলার পালশা গ্রামের কিয়ামত আলীর পুত্র ইয়াদ আলী (৩৫)’র বিয়ে হয়। বিয়ের সময় নগদ ১লাখ ২০হাজার টাকা, ১লাখ ৪৮হাজার টাকা দামের ১টি মটরসাইকেলসহ প্রায় ১লাখ টাকার আসবাবপত্র দেয়া হয়।

বিয়ের ২বছর পর তাদের ১টি কন্যা সন্তানের জন্ম হওয়ার পর থেকে ওই গৃহবধুর স্বামীসহ শ্বশুর ভাসুর দেবর একত্রিত হয়ে আরো ১লাখ টাকা যৌতুকের দাবিতে প্রায় মারধর ও নির্যাতন করে আসছিলো। গত ৩ বছরে প্রায় ৫বার মধ্যযৌগীয় কায়দায় নির্যাতন করার ঘটনায় উভয় পক্ষের মধ্যে আলোচনায় আবারো ওই গৃহ বধুকে তার স্বামীর বাড়িতে পাঠানো হয়।

গত বুধবার দুপুরে গৃহবধুর স্বামীসহ তার পরিবারের সদস্যরা যৌতুকের দাবিতে গৃহবধুকে বাড়িতে আটকে রেখে লাঠি সোটা দিয়ে মধ্যযৌগীয় কায়দায় নির্যাতন করে বাড়িতে ফেলে রাখে।

খবর পেয়ে গৃহবধুর পিতা মাতাসহ আত্মীয়রা গিয়ে গৃহবধুকে উদ্ধার করে প্রথমে মোহন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। ওই গৃহবধুর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে। এঘটনায় গৃহবধুর পিতা বাদি হয়ে স্বামীসহ ৭জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।

এব্যাপারে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কাশেম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগের প্রেক্ষিতে গৃহবধুর স্বামীর বাড়িতে পুলিশ পাঠানো হয়েছিলো কিন্তু কাউকেই পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 596
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪