|

ময়মনসিংহে অসহায়ের মাঝে রাসেল পাঠানের খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশিতঃ ৯:৩৫ অপরাহ্ন | এপ্রিল ০৪, ২০২০

ময়মনসিংহে অসহায়ের মাঝে রাসেল পাঠানের খাদ্যসামগ্রী বিতরণ

মোঃ কামাল, ময়মনসিংহঃ করোনাভাইরাসের সংক্রমণে চরম এই দু:সময়ে কাঁদছে সমাজের খেটে খাওয়া, হতদরিদ্র নিম্নআয়ের কর্মহীন অসহায় মানুষ। যারা এক দিন কাজ না করলে, পরের দিন মুখে খাবার জোটে না, সব কিছু উপেক্ষা করে প্রতিনিয়ত জীবিকার সন্ধানে বাইরে ছুটতে হচ্ছে যাদের।

আবার জনশূন্যতার কারণে কাজও পাচ্ছেন না অসহায় পরিবারের মানুষগুলোর। এমন দুর্দিনে নিম্ন আয়ের এসব মানুষকে নানাভাবে সহযোগিতা করছে সরকার। বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আহ্বানে অনেক মানুষই দাঁড়াচ্ছেন অসহায়ের পাশে।

করোনার বিষাক্ত ছোবলে ক্ষতবিক্ষত খেটে খাওয়া মানুষদের কান্না থামাতে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় তাদের সহায়তায় উদ্যোগী হয়ে কাজ করে যাচ্ছে ময়মনসিংহ মহানগর আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ন-আহ্বায়ক ও আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদ (আমেকসু)’র সাবেক ছাত্রকল্যাণ ও সমাজসেবা সম্পাদক রাসেল পাঠান।

আওয়ামী আইন ছাত্র পরিষদের সাবেক জেলা সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক উপ প্রচার সম্পাদক রাসেল পাঠান দেশের চরম এই দু:সময়ে নিজের মানবিকতা জাগ্রত করে সামাজিক দূরত্বের শর্ত মেনে তাদের বাড়ী বাড়ী গিয়ে চাল, ডাল, লবণ, পেঁয়াজ, তেল, সাবান, আলুসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী কর্মহীন অসহায়দের হাতে পৌঁছে দিয়ে তাদের মুখে হাসি ফুটানোর প্রাণান্তকর প্রচেষ্টায় কাজ করছে সমাজের হতদরিদ্র অসহায়দের পাশে থেকে তাদের সহায়তা করছেন তরুণ ও উদ্যমী মহানগর যুবলীগের এ নেতা।

কয়েকদিন ধরেই নগরীর ৪নং ওয়ার্ডের সানকিপাড়া, প্রভাতীসেনা রোড, শেষমোড়, মীরবাড়ি, জামতলা, খন্দকারবাড়ি, খলিফাবাড়ী, গোহাইলকান্দি হাই স্কুল, প্রাইমারি স্কুল, গন্দ্রপা এলাকায় নিজস্ব তহবিল থেকে নিজে উপস্হিত হয়ে ও স্বেচ্ছাসেবক কর্মীদের মাধ্যমে প্রায় একহাজার পাঁচ’শত পরিবারকে এসব দরিদ্র ও খেটে খাওয়া মানুষের মাঝেড় আহারের খাদ্যসামগ্রীর ব্যবস্থা করে তাদের কাছে পৌঁছে দিয়েছেন ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ন-আহ্বায়কের দায়িত্ববান এ নেতা।

নবগঠিত সিটি কর্পোরেশনের ৪নং এ ওয়ার্ডটির প্রায় সব এলাকায় নিজস্ব কর্মীদের দ্বারা কর্মহীন হতদরিদ্র ও অসহায়দের লিষ্ট করে তাদের বাড়ী বাড়ী গিয়ে চাল, ডাল, আলু, পিয়াজ, তেল,লবন খাদ্যসামগ্রী বিতরণের সময় বাংলাদেশ পোস্ট অফিস কর্মচারী সংসদ (প্রধান ডাকঘর) ময়মনসিংহের কেন্দ্রীয় সার্কেল সংস্থার সভাপতি ও বিশিষ্ট সমাজকর্মী মো: জসীম উদ্দীন, তিতাস গ্যাস অফিসের বিশিষ্ট ঠিকাদার, মো: রমজান, ময়মনসিংহ বিভাগীয় খাদ্য উপ-পরিদর্শক সমিতির নেতা মো: ফয়সাল পাঠানসহ অন্যান্য ব্যক্তিবর্গ সঙ্গে ছিলেন।

এ বিষয়ে সরকারী টিচার্স ট্রেনিং কলেজের সাবেক ভিপি ও মানবিকতার জাগ্রত বিবেক মহানগর যুবলীগের সিনিয়র যুগ্ন-আহ্বায়ক রাসেল পাঠান অনলাইন নিউজপোর্টাল শীর্ষখবরকে বলেন, ‘করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দরিদ্র মানুষ কঠিন বাস্তবতার মুখে পড়েছে। বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সংকটকালে মানবতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন।’

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, মনুষ্যত্ববোধের পরিচয় বিপদেই দিতে হয়। আমি মনে করি সবাই যদি নিজ নিজ অবস্থান থেকে বিপন্ন ও অসহায় মানুষের পাশে দাঁড়ান তাহলে তাদের কঠিন মুহুর্ত জয় করা সম্ভব। আর এর মাধ্যমে করোনাও জয় করা সম্ভব হবে।’ ইনশাআল্লাহ।

দেখা হয়েছে: 275
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪