|

ময়মনসিংহে আচার অনুষ্ঠান ও প্রার্থনায় বড়দিন পালন

প্রকাশিতঃ ৫:১৯ অপরাহ্ন | ডিসেম্বর ২৫, ২০২১

ময়মনসিংহে আচার অনুষ্ঠান ও প্রার্থনায় বড়দিন পালন

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ যিশু খ্রিস্টের জš§দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড় দিন স্বাস্থ্যবিধি মেনে ময়মনসিংহে আচার, অনুষ্ঠান, প্রার্থনাসহ নানা আয়োজনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

এ উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের ময়মনসিংহ শহরের ভাটি কাশরের ক্যাথলিক চার্চ ধর্ম প্রদেশ বিশপ হাউজের সাধু পেট্রিক চার্চ ও শহরের ব্যাপিস্ট চার্চ, হলি ফ্যামিলি কনভেন্ট, ব্যাপিস্ট মিশন, নর্থ বাংলাদেশ মিশন ও তাইজ ব্রাদার্স মিশন গীর্জায় খ্রিস্টযোগ ধর্মীয় প্রার্থনা অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ ধর্ম প্রদেশের বিশপ পল পনেন কুবি সিএসসি প্রার্থনা পরিচালনা করেন।

পৌষের শীত উপেক্ষা করে শনিবার সকালে ময়মনসিংহের খ্রীস্টধর্মাবলম্বীরা ময়মনসিংহের সাধু পেট্রিক গীর্জায় প্রার্থনা অনুষ্ঠানে আসতে শুরু করে। অত্যন্ত আনন্দঘন পরিবেশে খ্রিস্টান সম্প্রদায় তাদের সর্ব বৃহৎ এই ধর্মীয় উৎসব পালন করেন।

ময়মনসিংহ ধর্মপ্রদেশের বিশপ পল পনেন কুবি মহামারি করোনা থেকে মুক্তির জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করে তিনি বলেন, ঘৃণা নয়, ভালবাসো, ভালবাসো সবাইকে, ভালবাসো তোমার প্রতিবেশীকে, এমনকি তোমার শক্রকেও, মানুষকে ক্ষমা করো, তাহলে তুমিও ক্ষমা পাবে। পাপীকে নয়, ঘৃণা করো পাপকে। ঈশ্বরকে ভয় করো।’ যিশুর বাণী শুনে অনেকেই আদর্শের দীক্ষা গ্রহণ করেন। আবার পথ ভ্রষ্ট পাপাচারে লিপ্তরা তার বিরোধিতা করে। ঈশ্বরের এই বাণী শুনিয়ে দেশের ও জনসাধারণের মঙ্গল কামনা করে বিশপ প্রার্থনা সম্পন্ন করেন।

এছাড়াও ময়মনসিংহের সীমান্তবর্তী ধোব্উাড়া, হালুয়াঘাট, ফুলবাড়িয়া, ভালুকা ও ঢাকুয়াসহ বিভিন্ন এলাকার খ্রীস্টান ধর্মাবলম্বীরা মহাসমারোহে বড়দিন পালন করেন।

দেখা হয়েছে: 207
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪