|

ময়মনসিংহে বিট পুলিশিং কার্যক্রম নিয়ে উঠান বৈঠক

প্রকাশিতঃ ৮:২৯ অপরাহ্ন | জুলাই ০৭, ২০২০

ময়মনসিংহে বিট পুলিশিং কার্যক্রম নিয়ে উঠান বৈঠক

মোঃ কামাল, ময়মনসিংহঃ সমাজে আলোচিত আপরাধ প্রবনতা প্রতিহত করতে সরকারের আরেকটি প্রচেষ্টা বিট পুলিশিং। প্রতিটি এলাকায়, মহল্লায়, ওয়ার্ডে অপরাধমূলক সমস্যা সমাধানকল্পে নিয়োজিত থাকবেন পুলিশের নির্দিষ্ট একজন বিট অফিসার।

কমিউনিটি পুলিশিং, ডিফেন্স পার্টির মতোই আরেকটি উদ্যোগ বিট পুলিশিং। বিট পুলিশিং কার্যক্রমের আওতায় উঠান বৈঠক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ফিরোজ তালুকদার।

৭ জুলাই মঙ্গলবার ময়মনসিংহ সিটি করপোরেশনের ৩২ নং ওয়ার্ড শম্ভুগঞ্জ শহীদ জিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বিট পুলিশিং কার্যক্রমের আওতায় এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

ফিরোজ তালুকদার বলেন, আমরা প্রতিটি এলাকায় উঠান বৈঠক করবো। জনগণকে সচেতন করার মাধ্যমে আলোচিত অপরাধ ও অপরাধীকে প্রতিহত করা হবে। সমাজে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল উদ্যোগকে বাস্তবায়ন করছে বাংলাদেশ পুলিশ।

বিট পুলিশিং কার্যক্রম আলোচনা সভায় ৩২ নং ওয়ার্ডের বিট অফিসার এসআই অমিত হাসানের সঞ্চলনায় বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর এমদাদুল হক মন্ডল, ওসি তদন্ত মুশফিকুর রহিম, ওসি ইন্টেলিজেন্স উজ্জল কান্তি সরকার প্রমুখ। এতে উপস্থিত ছিলেন এসআই নিরুপম নাগ,এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

৩২ নং ওয়ার্ড কাউন্সিলর এমদাদুল হক মন্ডল বলেন, পুলিশ প্রশাসন জনগণের কাছে থেকে করোনার সংক্রমণকালেও সবচাইতে বেশি কাজ করছে। দায়িত্বশীল পুলিশ আজ মানবিক পুলিশ হয়ে উঠেছে। তারা প্রকৃত অর্থেই প্রশংসা পাওয়ার দাবিদার।

তিনি বলেন, কোতোয়ালি পুলিশ মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে কমিউনিটি পুলিশিং বিট পুলিশিং কার্যক্রমকে জোরদার করছে। আমরা তাদের সাথে থেকে এ উদ্যোগকে সফল করতে সর্বাত্মক চেষ্টা ও সহযোগীতা করবো।

ওসি তদন্ত মুশফিকুর রহিম বলেন, সমাজে সকল অপকর্ম অপরাদ প্রবনতা প্রতিরোধ করতে নিয়োজিত বিট অফিসার সাধারণ জনগণের কাছাকাছি থেকে প্রতিহত করার চেষ্টা করবেন। দায়িত্বশীল বিট অফিসার যেকোন ঘটনায় সঠিক তথ্য সংগ্রহ করে যথাযথ পুলিশিং ব্যবস্থা গ্রহনে সহায়তা করবে।

ওসি ইন্টেলিজেন্স উজ্জল কান্তি সরকার বলেন,প্রতিটি এলাকায় বিট পুলিশিং পরিচালনা করতে একজন করে অফিসার নির্দিষ্ট করে দেয়ার নির্দেশনা এসেছে। এক্ষেত্রে ময়মনসিংহ সদর ও সিটি এলাকার জন্য ৪৪ জন বিট অফিসার কাজ করবেন।

দেখা হয়েছে: 497
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪