|

ময়মনসিংহ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি ঘোষনা

প্রকাশিতঃ ৮:৩৭ অপরাহ্ন | জুলাই ১২, ২০১৮

ময়মনসিংহ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি ঘোষনা

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

র্দীঘ ৭ বছর প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ময়মনসিংহ জেলা দক্ষিণ-উত্তর এবং মহানগর শাখার ছাত্রদলের নতুন কমিটি ঘোষনা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। ফলে এ কমিটি গঠনের মধ্য দিয়ে প্রাণ ফিরে পেয়েছে নেতৃত্ব শূন্যতায় ঝিমিয়ে পড়া এ সংগঠনের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (১২ জুলাই ) দুপুরে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহম্মেদ ও সাধারন সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কমিটি অনুমোদন দেয়া হয়।

জেলা ছাত্রদল সূত্রে জানায়, সর্বশেষ ২০১১ সালের মাঝামাঝি সময়ে গঠিত হয় উত্তর-দক্ষিণ সমন্বয়ে ময়মনসিংহ জেলার ৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি। কিন্তু ঘোষিত কমিটির ৮ সদস্যের মধ্যে প্রকট গ্রুপিং এবং সমন্বয়ের অভাবে র্দীঘ ৭ বছরেও পূনাঙ্গ কমিটি গঠন করতে পারেনি সংগঠনের পদধারী র্শীষ নেতারা। ফলে নবীণ ও পদপ্রত্যাশী নেতা-কর্মীরা র্দীঘ সময় ধরে নতুন কমিটি গঠনের আওয়াজ তুললেও বিগত ৭ বছরেও তা হয়ে উঠেনি। আর এ কারনেই যোগ্য নেতৃত্ব সংকটে ঝিমিয়ে পড়া এ সংগঠটির কর্মকান্ড নিয়ে আলোচনা-সমালোচনা ছিল সংগঠনের নেতা-কর্মীদের নিত্য দিনের রুটিন ওয়ার্ক।

এদিকে ছাত্রদল নেতারা জানায়, বিগত সময়ে ছাত্রদলের ময়মনসিংহ জেলার একক কমিটি থাকলেও এবার উত্তর ও দক্ষিণ বিভক্ত করে দু’টি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। সেই সাথে চলতি বছরে ময়মনসিংহ শহর বিভাগীয় নগরীর স্বীকৃতি পাওয়ায় জেলা দক্ষিণ-উত্তর কমিটির পাশাপাশি যোগ হয়েছে মহানগর কমিটি।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহম্মেদ ও সাধারন সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ময়মনসিংহ দক্ষিণ জেলা কমিটিতে ময়মনসিংহ পলিটেকনিক ইনিস্টিটিউটের ( মপই ) সাবেক এজিএস মাহাবুবুর রহমান রানাকে সভাপতি এবং আবু দাউদ রায়হানকে সাধারন সম্পাদক করে ৮৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। একই সাথে নাইমুল করিম লুইনকে সভাপতি ও তানভীর আহমেদ রবিনকে সাধারন সম্পাদক করে ৫৫ সদস্য বিশিষ্ট মহানগর কমিটি গঠন করা হয়। এছাড়াও নিশাদ সালমান ডুননকে সভাপতি এবং রায়হান শরীফ হলুদকে সাধারন সম্পাদক করে ৩৬ সদস্য বিশিষ্ট উত্তর জেলা ছাত্রদল কমিটি গঠিত হয়েছে।

খবরের সত্যতা নিশ্চিত করে নবগঠিত ময়মনসিংহ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুবুর রহমান রানা বলেন, দলের দু:সময়ে অর্পিত দ্বায়িত্ব পালনে সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের সহযোগীতা কামনা করছি। সেই সাথে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান’সহ ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মহানগর ছাত্রদলের নতুন সাধারন সম্পাদক তানভীর আহমেদ রবিন বলেন, সংগঠনের সকল পর্যায়ের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করে আগামী দিনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে সফল ভূমিকা রাখতে ছাত্রদল বদ্ধপরিকর।

দেখা হয়েছে: 1043
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪