|

ময়মনসিংহ ডিবির ওসি আবারো রেঞ্জে শ্রেষ্ঠ উদ্ধারকারী কর্মকর্তা

প্রকাশিতঃ ১২:০৬ পূর্বাহ্ন | জানুয়ারী ২১, ২০২১

ময়মনসিংহ ডিবির ওসি আবারো রেঞ্জে শ্রেষ্ঠ উদ্ধারকারী কর্মকর্তা

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ চোরাই মোটরসাইকেল, অটো রিক্সা, বিদেশী অস্ত্র ও মাদক উদ্ধারে রেঞ্জে শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন ময়মনসিংহের ডিবির ওসি শাহ কামাল আকন্দ। ২০ জানুয়ারী বুধবার রেঞ্জ ডিআইজি কার্যালয়ে অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিক এবং ডিসেম্বর ২০২০ মাসের মাসিক অপরাধ সভায় ব্যারিষ্টার হারুন অর রশিদ শ্রেষ্ঠ উদ্ধারকারী অফিসার হিসাবে শাহ কামাল আকন্দকে সম্মাননা পুরস্কার ও সনদ প্রদান করেন।

এছাড়াও সাজা ও গ্রেফতারী পরোয়ানা, মামলা নিষ্পত্তি, নন-এফআইআর প্রসিকিউশন দাখিল, ভিকটিম উদ্ধার, চোরাই মালামাল ও মাদক উদ্ধারে শেরপুরের ঝিনাইগাতির ওসি ফায়েজুর রহমান এবং সাজা ও গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তির কারণে জামালপুরের মেলান্দহের এএসআই আলী হোসেনকে পুরস্কার প্রদান করা হয়েছে।

অপরাধ পর্যালোচনা সভায় রেঞ্জ ডিআইজি বলেন, বিভিন্ন জেলার পুলিশ সুপার ও সংশ্লিষ্ট থানার ওসিসহ পুলিশ কর্মকর্তাদের দায়িত্বশীলতার কারণে আগের তিন মাসের তুলনায় গত তিন মাসে অপরাধ অনেকাংশে কমে এসেছে। অপরাধ পর্যালোচনার তথ্য তুলে ধরে তিনি বলেন, রেঞ্জে গত তিন মাসে ৩১৯৪টি মামলা হয়েছে। এর আগে তিন মাসে মামলা হয়েছিল ৩২৫০টি।

আগের তিন মাসের তুলনায় ৫৯টি মামলা কমেছ্।ে এছাড়া গত তিন মাসে কোন ডাকাতির ঘটনা ঘটেনি। এর আগের তিন মাসে তিনটি ডাকাতির ঘটনা ঘটে। অপরদিকে দস্যুতা হ্রাস পাওয়ায় তিন মাসে মামলা হয়েছে ৫টি। আগের তিন মাসে দস্যুতা মামলা ছিল ৯টি। অপরদিকে সাজা পরোয়ানা নিস্পত্তি হয়েছে ৮২৪টি। যা আগের তিন মাসের তুলনায় ১৪৬টি কম। এই সময়ে ৭৩৮টি মাদক মামলায় ১ হাজার ৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ সকল মামলায় এক কোটি ১৭ লাখ ৩১ হাজার ৯৫ টাকার বিভিন্ন ধরণের মাদক উদ্ধার হয়েছে। এ সময় ডিআইজি বিভিন্ন জেলার পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাঠ পর্যায়ে আরো দায়িত্বশীলতা এবং দক্ষতার সাথে দায়িত্ব পালনের আহবান জানিয়ে বলেন, সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। মাদক ব্যবসায়ী ও অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনতে হবে।

এর আগে রেঞ্জ ডিআইজি বিট পুলিশিং সংক্রান্তে এক প্রশিক্ষণ কর্মসূচী উদ্বোধন করেন। রেঞ্জের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারগুলোতে ভার্চুয়ালীভাবে সকালে ডিআইজি ব্যারিষ্টার হারুণ অর রশিদ এই সভা উদ্বোধন করেন।

সভায় অতিরিক্ত ডিআইজি ডঃ আক্কাস উদ্দিন ভুঞা, ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান, জামালপুরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন, রেঞ্জ অফিসের পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশিদনেত্রকোণার পুলিশ সুপার আকবর আলী মুন্সি, শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, রেঞ্জ অফিসের পুলিশ সুপার বাছির উদ্দিন, পুলিশ সুপার অপরাধ ফারুক হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার আফরোজা নাজনীনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 240
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪